নারদকাণ্ডে শনিবার মুকুলকে ফের তলব সিবিআইয়ের, আড়াইটের আগে সম্ভব নয়, জানালেন বিজেপি নেতা

বৃহস্পতিবার নারদকাণ্ডে বর্ধমানের প্রাক্তন পুলিস সুপার এসএমএইচ মির্জাকে গ্রেফতার করে সিবিআই। 

Updated By: Sep 27, 2019, 07:05 PM IST
নারদকাণ্ডে শনিবার মুকুলকে ফের তলব সিবিআইয়ের, আড়াইটের আগে সম্ভব নয়, জানালেন বিজেপি নেতা

নিজস্ব প্রতিবেদন: নারদকাণ্ডে সিবিআই হাজিরা এড়িয়ে গেলেন মুকুল রায়। আজ, শুক্রবার সকাল ১১টায় তাঁকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু সকালেই চিঠি দিয়ে সময় চান বিজেপি নেতা। জানিয়ে দেন, ব্যস্ততার কারণে আসতে পারবেন না। সূত্রের খবর, শনিবার ফের তাঁকে তলব করেছে সিবিআই।      

বৃহস্পতিবার নারদকাণ্ডে বর্ধমানের প্রাক্তন পুলিস সুপার এসএমএইচ মির্জাকে গ্রেফতার করে সিবিআই। নারদ-তদন্তে এটাই প্রথম গ্রেফতার। নারদ স্টিং ভিডিয়োয় দেখা গিয়েছে, ব্যবসায়ী সেজে আসা নারদ কর্তাকে মির্জার কাছে পাঠাচ্ছেন তত্কালীন তৃণমূল নেতা। মুকুল রায় সাফাই দিয়েছেন, আমি সেই সময় নির্বাচনে দাঁড়ায়নি। অনেক ছবি প্রতিটা টিভি দেখিয়েছে কোথাও আমাকে কেউ দেখাতে পারেনি। আমি টাকা নিইনি।  ওরা ব্যবসার জন্য এসেছিলেন। আমি তখন মির্জার সঙ্গে দেখা করতে বলি। কোনও টাকা লেনদেনের কথা বলিনি।

সন্ধেয় মুকুলকে জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার সকাল ১১টায় ডেকে পাঠায় সিবিআই। শুক্রবারই শহরে এসেছেন বিজেপির কার্যকারী সভাপতি জেপি নাড্ডা। এর মধ্যেই চিঠি দিয়ে সিবিআইয়ের কাছে সময় চান মুকুল রায়। সাংবাদিকদের তিনি বলেন, সিবিআই যাকে ইচ্ছে ডেকে পাঠাতে পারে, আমি যাব। তবে আজ যেতে পারিনি। চিঠি দিয়ে বলেছি, শনিবার দলীয় কর্মীদের উদ্দেশে তর্পণ করব। সকাল থেকে একাধিক কর্মসূচি রয়েছে। দুপুরের পর যে কোনও সময় ডাকলে যাব। আড়াইটের পর ডাকলে যাব। সূত্রের খবর, তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে দ্বিতীয়বার নোটিস পাঠিয়েছে সিবিআই। শনিবার হাজিরা দিতে হবে মুকুলকে।   

সূত্রের খবর, ধৃত আইপিএস মির্জার মুখোমুখি বসিয়ে মুকুলকে জেরা করতে চায় সিবিআই। আর তার সঙ্গে চালানো হবে নারদের স্টিং ভিডিয়ো। নারদের একটি অংশে কোটি টাকার লেনদেনের প্রসঙ্গ রয়েছে। ওই অংশটি চালিয়েই জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। 

আরও পড়ুন- মহালয়ায় বিজেপির মহা-তর্পণ, কলকাতায় পৌঁছলেন বিজেপির কার্যনির্বাহী সভাপতি নাড্ডা

.