বাংলাকে ভালবাসি তাই বিদেশে ডাক্তারি পড়ার সুযোগ পেয়েও যাইনি,দাবি তৃণমূলের নির্মল মাঝির

জুনিয়র ডাক্তারদের আন্দোলন প্রত্যাহার করে নেওয়ার আবেদন করলেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি নির্মল মাঝি। 

Updated By: Jun 13, 2019, 11:41 PM IST
বাংলাকে ভালবাসি তাই বিদেশে ডাক্তারি পড়ার সুযোগ পেয়েও যাইনি,দাবি তৃণমূলের নির্মল মাঝির

নিজস্ব প্রতিবেদন: বাংলার প্রতি জুনিয়র ডাক্তারদের দায়বদ্ধতার কথা স্মরণ করিয়ে দিলেন তৃণমূল নেতা নির্মল মাঝি। দাবি করলেন, বাংলাকে ভালবাসেন। সে জন্য বিদেশে পড়ার সুযোগ পেয়েও যাননি।

জুনিয়র ডাক্তারদের আন্দোলন প্রত্যাহার করে নেওয়ার আবেদন করলেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি নির্মল মাঝি। বলেন,''করজোড়ে অনুরোধ করছি কাজে ফিরে আসুন। এনাফ ইজ এনাফ। মানুষকে চিকিত্সা থেকে বঞ্চিত করবেন না''। তিনি আরও বলেন,''এস‌এসকেএমের বিভাগীয় প্রধানরা অভিযোগ জানিয়েছেন, তাঁদের কাজ করতে দেওয়া হচ্ছে না। সুপ্রিম কোর্টের নির্দেশ ভেঙে বেআইনি কাজ করছেন। পিজিতে মুখ্যমন্ত্রীকে সেম সেম বলা হল। এই ধরনের ঘটনা অপ্রত‍্যাশিত। আমাদের এবার এদের রেজিস্ট্রেশনের বিষয়ে ভাবতে হবে''।   

চিকিতসকদের রোগী-সেবাধর্মের কথাও মনে করিয়ে দেন নির্মলবাবু। তাঁর কথায়,''শপথ নেন ডাক্তাররা। আমরা মানবসেবার কাজে যুক্ত। ধর্মঘটী চটকল শ্রমিক ন‌ই। আন্দোলন ৩দিন ধরে চলেছে। আমরা সমব‍্যথী। বিদ‍্যাসাগরের মূর্তি পুনঃপ্রতিষ্ঠার দিন‌ই মুখ‍্যমন্ত্রী চন্দ্রিমাদি-র মাধ‍্যমে কথা বলতে চেয়ে ফোন করেন। কিন্তু টানা ১০ মিনিট উনি ফোন ধরে রাখার পর‌ও ওঁরা কথা বলতে চাননি। বেশিরভাগ‌ই ডাক্তার ভিনরাজ‍্য চলে যান। ব‍্যবহার নিয়েও সংবেদনশীল হতে হবে। ৫ দিন আগে পিজি থেকে রোগীকে বের করে দেওয়া হয়''। এরপরই তিনি দাবি করেন, বাংলাকে ভালবাসেন বলে বিদেশে পড়ার সুযোগ পেয়েও যাননি। 

আরও পড়ুন- ভিডিয়ো: দেশ ছাড়িয়ে বিদেশ, এনআরএসে হামলার নিন্দা বিশ্ব মেডিক্যাল অ্যাসোসিয়েশনের

.