দুর্নীতি রুখতে সরকারের কড়া পদক্ষেপ, রোজের হয়রানিতে বিরক্ত সাধারণ মানুষ

ব্যাঙ্কের সামনে প্রতিদিন লাইনে ভিড় বাড়ছে। কারণ, কমছে রোজকার খরচের খুচরো নোট। সংসার চালানোই দায়। তবুও ঘণ্টার পর ঘণ্টা লাইনে নোট বদলের প্রতীক্ষায় আম আদমি। ধৈর্যের পরীক্ষায় ডিস্টিংশন নিয়ে পাশ হওয়া আম জনতা, কোথাও যেন একটু বিরক্তও।

Updated By: Nov 12, 2016, 08:27 PM IST
দুর্নীতি রুখতে সরকারের কড়া পদক্ষেপ, রোজের হয়রানিতে বিরক্ত সাধারণ মানুষ

ওয়েব ডেস্ক: ব্যাঙ্কের সামনে প্রতিদিন লাইনে ভিড় বাড়ছে। কারণ, কমছে রোজকার খরচের খুচরো নোট। সংসার চালানোই দায়। তবুও ঘণ্টার পর ঘণ্টা লাইনে নোট বদলের প্রতীক্ষায় আম আদমি। ধৈর্যের পরীক্ষায় ডিস্টিংশন নিয়ে পাশ হওয়া আম জনতা, কোথাও যেন একটু বিরক্তও।

কালো টাকার দুর্নীতি রুখতে সরকারের কড়া পদক্ষেপ। মুহূর্তে ৫০০-হাজারের নোট বাতিল। অসুবিধা হবে জেনেও দেশের সাধারণ মানুষ কিন্তু স্বাগতই জানিয়েছিলেন এই সিদ্ধান্তকে। বৃহস্পতিবার থেকে ব্যাঙ্ক খুললেও নোটের আকাল। যে ব্যাঙ্কের দিকেই নজর যাচ্ছে সেখানেই লম্বা লাইন। ধৈর্যের পরীক্ষায় ডিস্টিংশন জনতার।

আরও পড়ুন বিজেপির বিরুদ্ধে বিরোধীদের সম্মিলিত প্রতিরোধ গড়ার আহ্বান মমতা বন্দ্যোপাধ্যায়ের

ATM  পরিষেবা স্বাভাবিক হয়নি। ৫০০ টাকার নতুন নোটের দেখা নেই। ব্যাঙ্কগুলির সামনে লাইন প্রতিদিন দীর্ঘ -থেকে দীর্ঘ হচ্ছে। পকেটে বাজার করার টাকা নেই। তবুও ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেছেন মানুষ। কিন্তু আর কত দিন এমন করে লাইনে দাঁড়াতে হবে। সমস্যা কবে মিটবে... রোজের হয়রানিতে কোথাও যেন একটু বিরক্ত সাধারণ মানুষ।

টাকা না পেয়ে কোথাও কোথাও ধৈর্য হারিয়েছে জনতা। শুক্রবার হাওড়ায় ব্যাঙ্কে ভাঙচুর হয়। পোস্ট অফিসে টাকা না পেয়ে শনিবার দুপুরে সেন্ট্রাল অ্যাভিনিউতে পথ অবরোধ হয়। দিন ভর ঠা ঠা রোদে লাইনে দাঁড়ানো জনতার প্রশ্ন একটাই, এ হয়রানি শেষ কবে?

আরও পড়ুন ১০ টাকার কয়েন চলবে নাকি চলবে না, আসলটা জেনে নিন

.