তথ্য গোপনের অভিযোগে জনস্বার্থ মামলা, রাজ্যের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

আগামী ১৬ এপ্রিল মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। 

Reported By: শ্রাবন্তী সাহা | Updated By: Apr 8, 2020, 06:32 PM IST
তথ্য গোপনের অভিযোগে জনস্বার্থ মামলা, রাজ্যের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন : ICMR-এর গাইডলাইন মানা হচ্ছে না। গোপন করা হচ্ছে তথ্য। এই অভিযোগে বুধবার হাইকোর্টে দায়ের হল একটি জনস্বার্থ মামলা। মামলা দায়ের করেছেন ড. ফুয়াদ হালিম। মামলার পরিপ্রেক্ষিতে রাজ্য়ের কাছে রিপোর্ট তলব করেছে হাইকোর্ট।

লকডাউনের জেরে সশরীরে আদালতে হাজিরা বন্ধ। জরুরি ভিত্তিতে মামলা শোনা হচ্ছে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে। এদিন ফুয়াদ হালিমও ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেই মামলা দায়ের করেন। তাঁর হয়ে মামলা লড়ছেন বর্ষীয়ান আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

ফুয়াদ হালিমের অভিযোগ, রাজ্যে ICMR-এর গাইডলাইন অনুযায়ী কাজ হচ্ছে না। পাশাপাশি গোপন করা হচ্ছে তথ্যও। এদিন ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে মামলার শুনানি হয়। অভিযোগের প্রেক্ষিতে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সরকারের কাছে বিস্তারিত রিপোর্ট তলব করেছে হাইকোর্ট। আগামী ১৬ এপ্রিল মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। তার আগেই এই রিপোর্ট জমা দিতে হবে। 

উল্লেখ্য, এদিন বিকালে নবান্নে ভিডিয়ো কনফারেন্স করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৭১ জন। তারমধ্যে ১১টি পরিবার থেকেই আক্রান্ত ৬১ জন। নতুন করে কোনও মৃত্যুর খবর নেই। এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৫ জন।

আরও পড়ুন, রেশন নিয়ে কালোবাজারি রুখতে কড়া পদক্ষেপ খাদ্যমন্ত্রীর, চালু টোল ফ্রি নম্বরও