Price Hike of Bread: দামী হয়েছে কাঁচামাল, নভেম্বরে বাড়ছে পাউরুটির দাম

বেকারি সংগঠনের তরফে বলা হয়েছে রোজই বেড়ে চলেছে কাঁচামালের দাম। পেট্রোল, ডিজেলের দাম বাড়ায় বাড়ছে পরিবহণের খরচ। সেইসব সামাল দিতেই এবার দাম বাড়ানো হয়েছে পাউরুটির। গত ১৫ মে-র পর ময়দার দাম প্রতি কুইন্টালে বেড়েছে ৬৫০ টাকা

Updated By: Oct 30, 2022, 05:49 PM IST
Price Hike of Bread: দামী হয়েছে কাঁচামাল, নভেম্বরে বাড়ছে পাউরুটির দাম

রণয় তেওয়ারি: আগামী মাসেই বাড়তে চলেছে পাউরুটির দাম। রবিবার পশ্চিমবঙ্গ বেকারি মালিকদের জয়েন্ট অ্যাকশন কমিটির তরফে এক সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দেওয়া হল, আগামী মাসের ২০ তারিখ থেকে বেশি দাম দিতে হবে পাউরুটির জন্য। কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতি ৪০০ গ্রাম ওজনের রুটিতে দিতে হবে বাড়তি ৪ টাকা। সে ক্ষেত্রে ২০০ গ্রাম পাউরুটিরতে ক্রেতাকে দিতে হবে বাড়তি ২ টাকা। অন্যদিকে, ১০০ গ্রাম রুটির দাম বাড়ানো হয়েছে ১ টাকা।

আরও পড়ুন-আসলে পঙ্গু হয়ে গিয়েছে রাজ্য সরকার, ডিসেম্বরের বেতনই দিতে পারবে না

কেন এই দাম বৃদ্ধি? বেকারি সংগঠনের তরফে বলা হয়েছে রোজই বেড়ে চলেছে কাঁচামালের দাম। পেট্রোল, ডিজেলের দাম বাড়ায় বাড়ছে পরিবহণের খরচ। সেইসব সামাল দিতেই এবার দাম বাড়ানো হয়েছে পাউরুটির। গত ১৫ মে-র পর ময়দার দাম প্রতি কুইন্টালে বেড়েছে ৬৫০ টাকা। ওই বিপুল বাড়িত দামের সঙ্গে পাল্লা দিতে গেল রুটির দাম বাড়ানো ছাড়া আর কোনও পথ খোলা ছিল না।

উল্লেখ্য, পাউরুটি দাম শেষবার বেড়েছিল গতবছর ২২ জানুয়ারি। সেবার ৪০০ গ্রাম পাউরুটির দাম ২৮ টাকা থেকে বেড়ে হয়েছিল ৩২ টাকা। ২০০ গ্রাম পাউরুটিতে দাম বেড়েছিল ২ টাকা। নতুন দাম ১৪ টাকা থেকে বেড়ে হয়েছিল ১৬ টাকা। একশো গ্রাম পাউরুটির দাম সাড়ে সাত টাকা থেকে বেড়ে হয়েছিল সাড়ে আট টাকা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.