'অভিযোগের প্রমাণ দিন', রাজীব মামলায় সিবিআই-কে নির্দেশ সুপ্রিম কোর্টের, পিছল শুনানি

"২০১৮-র জুনে যে  ঘটনা ঘটেছে, তা নিয়ে এখন কেন আদালতের দ্বারস্থ সিবিআই? সেইসময় থেকে এতদিন তারা কী করছিল?' 

Updated By: Feb 27, 2019, 05:36 PM IST
'অভিযোগের প্রমাণ দিন', রাজীব মামলায় সিবিআই-কে নির্দেশ সুপ্রিম কোর্টের, পিছল শুনানি

নিজস্ব প্রতিবেদন : সুপ্রিম কোর্টে পিছল রাজীব কুমার মামলার শুনানি। দু সপ্তাহের জন্য মামলাটির শুনানি স্থগিত করে দেওয়া হয়েছে। পরবর্তী শুনানির দিন স্থির হয়েছে ২৬ মার্চ।

সারদা কেলেঙ্কারি মামলায় রাজীব কুমারের  বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ এনেছে সিবিআই।  এই দু সপ্তাহের মধ্যে সেই অভিযোগের নথি প্রমাণ আদালতে পেশ করতে নির্দেশ দেওয়া হয়েছে সিবিআইকে। তারপরই হবে পরবর্তী শুনানি।

আরও পড়ুন, হামলার সুযোগে কওসরকে নিয়ে পালানোর ছক, জালে ২ জেএমবি জঙ্গি

সারদা কেলেঙ্কারির তদন্তে সিট গঠন করেছিল রাজ্য পুলিস। সেই সিটের প্রধান ছিলেন রাজীব কুমার। সিবিআই-এর অভিযোগ, সেই সুযোগে বহু তথ্যপ্রমাণ নষ্ট করে দিয়েছেন তিনি। সিবিআই-এর দাবি, রাজীব কুমার তাদের হাতে যেসব ডিজিটাল প্রমাণ তুলে দিয়েছিল, সেগুলি বিকৃত ও  অসম্পূর্ণ।

সিবিআই-এর অভিযোগ, ফোনের কললিস্ট থেকে অনেক গুরুত্বপূর্ণ নাম মুছে ফেলা হয়েছিল। স্বরাষ্ট্রমন্ত্রকের অনুমতি নিয়ে ডিলিট করে দেওয়া সেই কললিস্ট সার্ভিস প্রোভাইডরের কাছে পুনরুদ্ধার করে  তারা। ২০১৮ সালের জুন মাস নাগাদ ঘটনাটি ঘটে।

আরও পড়ুন, পাকিস্তানের একটি F-16কে উড়িয়ে দিল ভারতের Su-30

সিবিআই-এর আইনজীবীর কাছে একথা শোনার পরই প্রধান বিচাপতি রঞ্জন গগোই পাল্টা প্রশ্ন করেন। "২০১৮-র জুনে যে  ঘটনা ঘটেছে, তা নিয়ে এখন কেন আদালতের দ্বারস্থ সিবিআই? সেইসময় থেকে এতদিন তারা কী করছিল?'  সিবিআই-এর কাছে জানতে চান প্রধান বিচারপতি। আরও বলেন, 'অভিযোগের বিশ্বাসযোগ্যতা আগে আদালতে দাখিল করতে হবে। ' এরপরই ২ সপ্তাহের জন্য মামলাটির শুনানি স্থগিত করে দেওয়া হয়।

.