Ayodhya Ram Mandir Inauguration: রাম দিনে ৩৫ মিছিল শহরে! অচল হতে পারে কলকাতা

ওই দিন আরও ৩৫ টি মিছিলের আবেদন জমা পড়েছে। সেগুলি অনুমতি পেলে সমস্যা আরও বাড়বে বলে পর্যবেক্ষণ আদালতের। অন্যদিকে, শর্তসাপেক্ষে তৃণমূলের সংহতি যাত্রায় অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। আগামী ২২ জানুয়ারি, অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের দিনেই বাংলায় সংহতি যাত্রার ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Jan 19, 2024, 01:58 PM IST
Ayodhya Ram Mandir Inauguration: রাম দিনে ৩৫ মিছিল শহরে! অচল হতে পারে কলকাতা
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার কলকাতায় প্রায় ৩৫টি জনসভা অনুষ্ঠিত হবে। এছাড়া আরও কয়েকজন আয়োজক হাইকোর্টে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করেছেন। বিচারপতি জয় সেনগুপ্ত শুক্রবার সমস্ত আবেদন শুনবেন। সকাল ১টায় ১৭৫টিরও বেশি নাগরিক সংগঠন ও ট্রেড ইউনিয়নের অ্যান্টি ফ্যাসিস্ট ইউনাইটেড ফোরাম এক যোগে মিছিলে যাবে।

আরও পড়ুন, DA Protest: বকেয়া DA ইস্যুতে রাজ্যের উপর চাপ, আমরণ অনশনের হুঁশিয়ারি সংগ্রামী যৌথ মঞ্চের

সুবোধ মল্লিক স্কোয়ার থেকে র‍্যালি শুরু হবে। ব্যান্ডি মুক্তি কমিটির সাধারণ সম্পাদক ছোটন দাস বলেন, এই র‍্যালিতে হকার সংগ্রাম কমিটি এবং বন্দী মুক্তি কমিটির মতো সামাজিক সংগঠনগুলি ছাড়াও ইউটিইউসি, এআইটিইউসি-র মতো ট্রেড ইউনিয়নগুলি অংশগ্রহণ করবে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের কর্মী তিস্তা সেটলভাড এবং হর্ষ মান্দার অনুষ্ঠানে বক্তব্য রাখবেন। আগামী তিন দিনের কর্মসূচি রয়েছে। 

অন্যদিকে, শর্তসাপেক্ষে তৃণমূলের সংহতি যাত্রায় অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। আগামী ২২ জানুয়ারি, অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের দিনেই বাংলায় সংহতি যাত্রার ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা ছাড়াও সব জেলার ব্লকে ব্লকে ওই মিছিল করার কথা বলা হয়েছে। সেই মিছিল নিয়ে আপত্তি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

ধর্মীয় আবেগে আঘাত লাগতে পারে এমন কোনও মন্তব্য করা যাবে না বলে নির্দেশ আদালতের। আর এই নির্দেশ সামনে আসার পরেই একেবারে পুরোদমে মিছিলের প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল। প্রধান বিচারপতির মন্তব্য, প্রতি ব্লকে যদি এই র‍্যালি হয় সেখানকার মানুষের সমস্যা হবে। এই র‍্যালির জন্য আগে থেকে কোনও অনুমতি নেওয়া হয়নি। ওই দিন আরও ৩৫ টি মিছিলের আবেদন জমা পড়েছে। সেগুলি অনুমতি পেলে সমস্যা আরও বাড়বে বলে পর্যবেক্ষণ আদালতের।

আরও পড়ুন, Mamata Banerjee: সাফাইকর্মীদের দেখে হৃদয় কাঁদল মমতার, মাঘের সকালে তাঁদের শীতবস্ত্রে মুড়লেন উষ্ণতায়

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.