Mamata Banerjee Health Update: কী ভাবে পড়ে গেলেন মুখ্যমন্ত্রী? তাঁর চোটের পিছনে ক্রমশ ঘনীভূত হচ্ছে রহস্য...

SSKM: রাতেই মুখ্যমন্ত্রীকে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়। তাঁর মোট চারটি সেলাই হয়েছে। নাকের আঘাতও গুরুতর। রাতে অবশ্য মুখ্যমন্ত্রীকে বাড়ি নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই রয়েছেন তিনি।

Updated By: Mar 15, 2024, 01:20 PM IST
Mamata Banerjee Health Update: কী ভাবে পড়ে গেলেন মুখ্যমন্ত্রী? তাঁর চোটের পিছনে ক্রমশ ঘনীভূত হচ্ছে রহস্য...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কপালে চারটে সেলাই পড়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আঘাত লেগেছে নাকেও। গতকালই হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন মুখ্যমন্ত্রী। হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার যে মেডিক্যাল বোর্ড তাঁর চিকিত্সা করেছেন, তাঁরাই শুক্রবার বাড়িতে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের শারীরিক পরীক্ষা নিরীক্ষা করবেন। পিছন থেকে কোনও ধাক্কায় তিনি বাড়িতেই পড়ে যান বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন। 

আরও পড়ুন, Mamata Banerjee Health Update: দ্রুত সেরে উঠুন মুখ্য়মন্ত্রী, আরোগ্য কামনায় নেটপাড়া

শুক্রবার তাঁর বাড়িতে যাবে লালবাজারের সায়েন্টিফিক উইং। মমতাকে নিয়ে আসার সময় এসএসকেএম হাসপাতালে উপস্থিত ছিলেন কলকাতা পুলিসের কমিশনার বিনীত গোয়েল। বৃহস্পতিবার রাতে মুখ্যমন্ত্রী হাসপাতাল থেকে বাড়ি ফিরে যাওয়ার পর এসএসকেএমের অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রীর কপালে তিনটি এবং নাকে একটি সেলাই পড়েছে। পিছন থেকে ধাক্কা লাগার কারণেই মমতা পড়ে গিয়েছেন বলে জানান তিনি।

এই নিয়েই রহস্য ঘনীভূত হয়। যদিও পরে নিজের মন্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে এসএসকেএমের ডিরেক্টর বলেন, 'মুখ্যমন্ত্রীকে পেছন থেকে শারীরিকভাবে কেউ ধাক্কা মেরেছেন এটা বলতে চাননি। আসলে পড়ে যাওয়ার সময় মুখ্য়মন্ত্রীর মনে হয়েছিল তিনি কোনও ধাক্কা খেয়েছেন। শারীরিক অসুস্থতার কারণে অনেক সময় এরকম মনে হয়ে থাকতে পারে।' এসএসকেএমের ডিরেক্টর শুক্রবারও তাঁর বক্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে বলেন, 'মুখ্যমন্ত্রীকে পেছন থেকে শারীরিক ভাবে কেউ ধাক্কা মেরেছেন এটা বলতে চাননি তিনি।'

প্রসঙ্গত, প্রাথমিক চিকিৎসা শেষে জ্ঞান ফিরে আসার পরে তাঁকে নিয়ে যাওয়া হয় বাঙুর ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সে। সেখানেও সঙ্গে ছিলেন অভিষেক। হাসপাতালে MRI, সিটি স্ক্যান, ECG, ড্রপ্লার টেস্ট করানো হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের চিকিৎসায় তৈরি হয় মেডিক্যাল টিম। তাঁকে হাসপাতালেই পর্যবেক্ষণে থাকতে বলেন চিকিৎসকরা। তবে মুখ্যমন্ত্রী বাড়ি ফিরে যান।

আরও পড়ুন, Mamata Banerjee: মাথায় গভীর চোট, আহত মমতায় উদ্বিগ্ন বাংলা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.