Poorest CM Mamata: 'গরিব' মমতায় মাত দেশ, আচমকাই নেটপাড়ায় ট্রেন্ডিং #ProudOfYouDidi...

জানা গিয়েছে এডিআর এবং ইলেকশন ওয়াচ (নতুন) বলেছে যে তারা রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের ৩০জন বর্তমান মুখ্যমন্ত্রীর স্বঘষিত নির্বাচনী হলফনামা বিশ্লেষণ করে এই সিদ্ধান্তে পৌঁছেছে যে দেশের একমাত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যিনি কোটিপতি নন। এই রিপোর্ট প্রকাশের পরেই নড়েচড়ে বসে তৃণমূল নেতৃত্ব। বৃহস্পতিবার দেখা যায় দলের প্রায় সকল নেতাই ADR-এর এই রিপোর্টটিকে ট্যুইট করে দলনেত্রীর প্রতি তাঁদের ভালোবাসা এবং শ্রদ্ধা প্রকাশ করেছে।

Edited By: অনুষ্টুপ রায় বর্মণ | Updated By: Apr 13, 2023, 08:08 PM IST
Poorest CM Mamata: 'গরিব' মমতায় মাত দেশ, আচমকাই নেটপাড়ায় ট্রেন্ডিং #ProudOfYouDidi...

অনুষ্টুপ রায় বর্মণ: বৃহস্পতিবার বিকেলে হঠাৎ তোলপাড় নেটপাড়া। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্র করে রীতিমতো ট্যুইটার ট্রেন্ড হতে দেখা গেল এই দিন। বৃহস্পতিবার বিকেলে ট্যুইটার খুলতেই দেখা যায় যে ট্রেন্ডিং এর তালিকায় একদম উপরের সারিতে রয়েছে #ProudOfYouDidi এই হ্যাশট্যাগ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রায় ৪৪ হাজারেরও বেশি মানুষ ট্যুইট করেন এই হ্যাশট্যাগ ব্যবহার করে। কিন্তু কেন?

জানা গিয়েছে এডিআর এবং ইলেকশন ওয়াচ (নতুন) বলেছে যে তারা রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের ৩০জন বর্তমান মুখ্যমন্ত্রীর স্বঘষিত নির্বাচনী হলফনামা বিশ্লেষণ করে এই সিদ্ধান্তে পৌঁছেছে যে দেশের একমাত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যিনি কোটিপতি নন। তাঁর মোট সম্পদ প্রায় ১৫ লক্ষ টাকা। এডিআর এই খবর জানিয়েছে।

আরও পড়ুন: সংবিধান প্রণেতার জন্মদিনে বদলাচ্ছে মেট্রোর সময়সূচি!

এই রিপোর্ট প্রকাশের পরেই নড়েচড়ে বসে তৃণমূল নেতৃত্ব। বৃহস্পতিবার দেখা যায় দলের প্রায় সকল নেতাই ADR-এর এই রিপোর্টটিকে ট্যুইট করে দলনেত্রীর প্রতি তাঁদের ভালোবাসা এবং শ্রদ্ধা প্রকাশ করেছে। সকলের ট্যুইটের মূল বক্তব্য একটাই ছিল যে তাঁদের দলনেত্রীর জন্য তাঁরা গর্বিত।

আরও পড়ুন: Crorepati Chief Ministers: দেশের গরিবতম মুখ্যমন্ত্রী মমতা, টাকার পাহাড়ে জগন!

এই রিপোর্টে আরও দেখা যায় যে সবচেয়ে কম ঘোষিত সম্পদ যে তিনজন মুখ্যমন্ত্রীর রয়েছে তাঁরা হলেন, পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সম্পদের পরিমাণ ১৫ লাখ টাকার বেশি। এছাড়া রয়েছেন কেরালার পিনারাই বিজয়ন। তাঁর সম্পদের পরিমাণ ১ কোটি টাকার বেশি এবং হরিয়ানার মনোহর লাল যার সম্পদের পরিমাণ ১ কোটি টাকার বেশি। ADR এই খবর জানিয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এবং দিল্লির অরবিন্দ কেজরিওয়াল দুজনেরই সম্পদের পরিমাণ ৩ কোটি টাকারও বেশি।

 

ট্যুইট করে মন্ত্রী অরূপ বিশ্বাস লিখেছেন, ‘এডিআর রিপোর্টে বলা হয়েছে, ভারতের দরিদ্রতম মুখ্যমন্ত্রী আর কেউ নন, আমাদের খুব সহজ, শক্তিশালী এবং প্রিয় দিদি মমতা বন্দ্যোপাধ্যায়। এই ছবিটি আমি ২০২১ সালের বিধানসভা নির্বাচনের প্রচারের সময় যাদবপুরে (বারো ভুতের মাঠ) তুলেছি’।  

 

ট্যুইটে মদন মিত্র লেখেন, 'সবাই যদি মমতা ব্যানার্জি হত তাহলে তারা কোটি কোটি টাকার মালিক হতো না।'

 

তৃণমূলের ছাত্র নেতা তৃণাঙ্কুর ভট্টাচার্য লেখেন, 'সর্বশেষ এডিআর রিপোর্ট অনুযায়ী, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সবচেয়ে দরিদ্র এবং একমাত্র CM যার নেট মূল্য এক কোটির নিচে। তার সৎ এবং সরল জীবনযাপনই তাকে জনগণের সত্যিকারের নেতা করে তোলে।' যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ট্যুইটার হ্যান্ডেলে এই বিষয়ে কোনও ট্যুইট দেখা যায়নি। 

 

দেবাংশু ভট্টাচার্য ট্যুইটারে লেখেন, 'হাওয়াই চটি, টালির চাল বাংলা মায়ের মানব ঢাল সাদামাটা, স্বপ্ন ঘেরা, আমার দিদি সবার সেরা! এডিআর রিপোর্ট বলছে, ভারতের দরিদ্রতম মুখ্যমন্ত্রী আর কেউ নন, আমাদের খুব সহজ, শক্তিশালী এবং আন্তরিক মমতা বন্দ্যোপাধ্যায় দিদি।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 

.