রণক্ষেত্র বেকবাগান, স্কুল সরানোর সিদ্ধান্তের প্রতিবাদে পড়ুয়া, পুলিসের ওপর ইটবৃষ্টি

Updated By: Dec 2, 2015, 08:28 PM IST
রণক্ষেত্র বেকবাগান, স্কুল সরানোর সিদ্ধান্তের প্রতিবাদে পড়ুয়া, পুলিসের ওপর ইটবৃষ্টি

ব্যুরো: স্কুল সরানোর সিদ্ধান্তের প্রতিবাদে পড়ুয়া ও অভিভাবকদের অবরোধ ঘিরে ধুন্ধুমার। বেকবাগান, পার্ক সার্কাস এলাকায় টানা যানজটে নাকাল  আমজনতা।  অবরোধ তুলতে গিয়ে ইটবৃষ্টির মুখে পড়ে পুলিস। রণক্ষেত্র বেকবাগানে এক পড়ুয়াসহ জখম হন এক পুলিসকর্মী ।

স্কুল সরানোর সিদ্ধান্তের প্রতিবাদে রাস্তায় পড়ুয়ারা। সেন্ট্রাল মডেল স্কুলের সেই পড়ুয়া ও অভিভাবকদের অবরোধে ভরা অফিসটাইমেই বেকবাগান অচল। সেন্ট্রাল মডেল স্কুলবাড়ির মালিকের সঙ্গে কর্তৃপক্ষের বিরোধ দীর্ঘদিনের। স্কুল কর্তৃপক্ষকে বাড়ি খালি করার নির্দেশ দেয় আদালত। স্কুল অন্যত্র সরানোর বন্দোবস্ত করতে রাজ্য সরকারকে নির্দেশ দেয় আদালত। এন্টালির কেরি স্কুল বিল্ডিংয়ে সেন্ট্রাল মডেল স্কুল সরানোর নির্দেশ দেয় শিক্ষা দফতর।

মঙ্গলবার রাতে স্কুলবাড়ির একাংশ খালি করা হয়।  বুধবার সকালে  চরমে ওঠে বিক্ষোভ। অবরোধে নাকাল আমজনতা। অবরোধে বেকবাগান ছাড়িয়ে যানজটে অচল পার্কসার্কাস। পুলিস অবরোধ তোলার চেষ্টা করতেই  শুরু ইটবৃষ্টি।  

বহিরাগতরাই  ইটবৃষ্টি করে বলে অভিযোগ। রক্তাক্ত বেনিয়াপুকুরের অ্যাডিশনাল ওসি। পুলিস মারফত বৃহস্পতিবার শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের আশ্বাস পেয়ে শেষপর্যন্ত সাড়ে চার ঘণ্টা পর অবরোধ ওঠে।

.