আবারও মুখ ফিরিয়ে SSKM! যন্ত্রণায় কাতরাচ্ছে ৫ বছরের শিশু, জি ২৪ ঘণ্টার যেতেই শুরু তৎপরতা

 SSKM চত্বরে  যন্ত্রণায় কাতরাচ্ছে আরও এক বছর পাঁচেকের শিশু। 'বেড নেই' জানিয়ে নিরব হাসপাতাল। 

Reported By: তন্ময় প্রামাণিক | Edited By: Priyanka Dutta | Updated By: Jun 30, 2020, 03:56 PM IST
আবারও মুখ ফিরিয়ে SSKM! যন্ত্রণায় কাতরাচ্ছে ৫ বছরের শিশু, জি ২৪ ঘণ্টার যেতেই শুরু তৎপরতা
SSKM Hospital

তন্ময় প্রামাণিক: হাজার চেষ্টাতেও রোগী হয়রানির ছবিটা যেন কিছুতেই বদলাচ্ছে না। সোমবার  চিকিৎসা না পেয়ে পড়ে থাকা এক শিশুর কথা প্রকাশ্যে এনেছিল জি ২৪ ঘণ্টা। তাতে কাজ হয়েছিল ঠিকই। তবে পরের দিন ফের সেই একই চিত্র। SSKM চত্বরে  যন্ত্রণায় কাতরাচ্ছে আরও এক বছর পাঁচেকের শিশু। 'বেড নেই' জানিয়ে নিরব হাসপাতাল। 

আরও পড়ুন: গুরুতর জখম শিশুকে ভর্তি করাতে নাজেহাল পরিবার, জি ২৪ ঘণ্টার খবরের জেরে অবশেষে ঠাঁই SSKM-এ

পথ দুর্ঘটনায় গুরুতর আহত ৫ বছরের শিশু গোটা একদিন ধরে পড়ে রয়েছে এসএসকেএম হাসপাতাল চত্বরে। যন্ত্রণায় কাতরাচ্ছে। মাথা থেকে শুরু করে সারা শরীরে ক্ষত চিহ্ন। পরিবারের অভিযোগ, হাসপাতালের কেউই সহায়তা করেননি। যদিও জি ২৪ ঘণ্টা পৌঁছতেই ফের তৎপর হয় হাসপাতাল কর্তৃপক্ষ।

সংবাদ মাধ্যমে ছবি তুলতে না দেওয়ার জন্য প্রথমেই ওই শিশু এবং তার বাবাকে পুলিস জরুরি বিভাগের ভিতরে ঢুকিয়ে নেয়। পশ্চিম মেদিনীপুরের শালবনীর বাসিন্দা ৫ বছরের মিরাজ আলী। বাঁকুড়ায় মামার বাড়িতে গিয়ে বাইক দুর্ঘটনার কবলে পড়ে মিরাজ। 

আরও পড়ুন: কলকাতায় করোনা কেন বেশি? ব্যাখ্যা মমতার, তৈরি করলেন ‘কোভিড ওয়ারিয়র্স ক্লাব’
 

সোমবার সকাল ৮ টা নাগাদ দুর্ঘটনা ঘটে। সেখান থেকে তাকে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় তারাজান বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে। সেখানকার চিকিৎসকেরা পরামর্শ দেন এবং রেফার করে দিন কলকাতার এসএসকেএম হাসপাতালে। 

সোমবার দুপুরেই চলে আসেন তারা। তারপর শুরু হয় দৌড়াদৌড়ি। তবে সবটাই সার। কেউই ভর্তি নেয়নি শিশুকে। অবশেষে মঙ্গলবার সংবাদ মাধ্যমের তৎপরতায় তাঁর ভর্তির ব্যবস্থা করা হচ্ছে।