মুখ্যমন্ত্রীর নির্দেশে বিলাসবহুল ১০ তলা ভবন, ঢেলে সাজানো হবে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ড

দিন প্রতি খরচায় মিলবে অত্যাধুনিক চিকিৎসা। কী কী থাকবে সেখানে? জানানো হয়েছে অত্যন্ত কম খরচেই সেখানে মিলবে বেসরকারি হাসপাতালের পরিষেবা।

Updated By: Aug 28, 2019, 07:16 PM IST
মুখ্যমন্ত্রীর নির্দেশে বিলাসবহুল ১০ তলা ভবন, ঢেলে সাজানো হবে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ড

নিজস্ব প্রতিবেদন: গত এক বছরে দারুণ সাড়া পেয়েছে এসএসকেএমের বিলাসবহুল উডবার্ন ওয়ার্ড। আর তাতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ ফের বাড়ানো হোক ওয়ার্ডের পরিষেবা। মুখ্যমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যেই শুরু হয়েছে তারই প্রস্তুতি। এসএসকেএমের এই ওয়ার্ডের ঝাঁ চকচকে সেন্ট্রাল এসির ৩০০ স্কোয়ার ফুট কেবিনে রয়েছে টিভি, ফ্রিজ, লম্বা করিডরে আরাম কেদারা, বড় ঝকঝকে বাথরুমের ব্যবস্থা রোগীদের জন্য, বিলাসবহুল এই কেবিন মিলছে মাত্র ২৫০০-৪০০০ টাকায়। চালু রয়েছে ১৬টি কেবিন।

sskm

আরও পড়ুন: ফের উত্তেজনা এনআরএসে, বেতন বৃদ্ধির দাবিতে অবস্থান-বিক্ষোভ নার্স সংগঠনের

এ ভাবেই সেজে উঠেছিল এসএসকেম হাসপাতালের উডবার্ন ওয়ার্ড। হাসপাতাল সূত্রে খবর, ফের বাড়ানো হবে পরিষেবা, বানানো হবে নতুন বিলাসবহুল ১০ তলা একটি ভবন। অত্যাধুনিক পরিষেবার ১৫০টি কেবিন তৈরি করা হবে সেখানে। দিন প্রতি খরচায় মিলবে অত্যাধুনিক চিকিৎসা। কী কী থাকবে সেখানে? জানানো হয়েছে অত্যন্ত কম খরচেই সেখানে মিলবে বেসরকারি হাসপাতালের সমস্ত পরিষেবা। থাকবে ৬ টি অপারেশন থিয়েটার, প্যাথোলজি ল্যাব-সহ রেডিও ডায়াগনোসিসের ব্যবস্থাও। সময়ে সময়ে মিলবে সরকারি হাসপাতালের চিকিৎসকদের টিমও। সব মিলিয়ে রোগীর দেখভালের রাজকীয় ব্যবস্থা থাকবে উডবার্ন ওয়ার্ডে। 

স্বাস্থ্য দফতরের এই নয়া সিদ্ধান্তে খুশি চিকিৎসক থেকে রোগী ও তাঁদের পরিবারও। আপাতত জোর কদমে চলছে প্রস্তুতি। 

Tags:
.