সন্ত্রাস ও পরিবর্তিত পরিস্থিতি শব্দদুটিকেই হাতিয়ার করে কাউন্টার অ্যাটাকের প্রস্তুতি সূর্যকান্তের

''কেন্দ্রীয় কমিটি যদি মনে করে তাদের সিদ্ধান্ত অমান্য করে আমরা জোট গড়েছি, তার সব দায় এবং দায়িত্ব আমার। যে কোনও শাস্তি আমি মাথা পেতে নেব।'' প্রকাশ কারাট, সীতারাম ইয়েচুরির উপস্থিতিতে এটাই ছিল সূর্যকান্ত মিশ্রের সমাপ্তি ভাষণ। যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই শুরু করলেন সাংবাদিক সম্মেলনে।

Updated By: Jun 12, 2016, 08:26 PM IST
সন্ত্রাস ও পরিবর্তিত পরিস্থিতি শব্দদুটিকেই হাতিয়ার করে কাউন্টার অ্যাটাকের প্রস্তুতি সূর্যকান্তের

ওয়েব ডেস্ক: ''কেন্দ্রীয় কমিটি যদি মনে করে তাদের সিদ্ধান্ত অমান্য করে আমরা জোট গড়েছি, তার সব দায় এবং দায়িত্ব আমার। যে কোনও শাস্তি আমি মাথা পেতে নেব।'' প্রকাশ কারাট, সীতারাম ইয়েচুরির উপস্থিতিতে এটাই ছিল সূর্যকান্ত মিশ্রের সমাপ্তি ভাষণ। যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই শুরু করলেন সাংবাদিক সম্মেলনে।

দুদিনের রাজ্য কমিটির বৈঠকে ৫ ছজন ছাড়া সকলেই গলা ফাটিয়েছেন জোটের পক্ষে। এমনকি, গণসংগঠনগুলিও বুঝিয়েছেন জোটের কেন দরকার ছিল। সিপিএমের অন্দরমহলে একটা অস্বস্তি অবশ্য থেকেই গেছে। শরিকদের পক্ষ থেকে বারবার প্রশ্ন তোলা হচ্ছে, কংগ্রেসকে সঙ্গে নিয়ে আর কতদিন? এই প্রশ্নেরও স্পষ্টভাষায় ইতি টেনেছেন সূর্যকান্ত। 

রাজ্য কমিটির সিদ্ধান্ত নিয়ে চুলচেরা আলোচনা হবে কেন্দ্রীয় কমিটির বৈঠক। কংগ্রেসের সঙ্গে জোটের ভবিষ্যত্‍ কী? তা নিয়ে বঙ্গ ব্রিগেডকে লড়তে হবে কেরল লবির সঙ্গে। সন্ত্রাস ও পরিবর্তিত পরিস্থিতি। দুটি শব্দকেই হাতিয়ার করে কাউন্টার অ্যাটাকের প্রস্তুতি নিচ্ছেন সূর্যকান্ত।

.