রবিবার থেকে টালা ব্রিজ বন্ধ, কোন পথে চলবে বাস, জেনে নিন

ডানলপের দিক থেকে কলকাতাগামী বাস-লরির জন্য চালু হচ্ছে ভিন্ন রুট।   

Updated By: Sep 28, 2019, 06:25 PM IST
রবিবার থেকে টালা ব্রিজ বন্ধ, কোন পথে চলবে বাস, জেনে নিন

নিজস্ব প্রতিবেদন : পুজোর আগেই টালা ব্রিজে বন্ধ ভারী যান চলাচল। টালা ব্রিজগামী বাস-মিনিবাস ও ট্রাক-লরির জন্য বিকল্প রাস্তার বিষয়ে পর্যালোচনা করছিল প্রশাসনের আধিকারিকরা। শনিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিকল্প রাস্তার হদিশ দিল প্রশাসন। ডানলপের দিক থেকে কলকাতাগামী বাস-লরির জন্য চালু হচ্ছে ভিন্ন রুট।   

 

টালা ব্রিজ দিয়ে যাতায়াত করত যে বাসগুলি রবিবার থেকে তা ঘুরপথে যাতায়াত করবে। রবিবার থেকে এসি ১৭ বি, এসি ২ বি, সি ১১, ১৪সি, এস ৫৮, এস ১১, এস ১৫ জি, ই ৪/১ ইত্যাদি বাসগুলি পুরো রুটের বদলে চিড়িয়ামোড় ও বাগবাজারে থামিয়ে দেওয়া হবে। কিছু বাস চলবে শ্যামবাজার, বেলগাছিয়া, সেভেন ট্যাঙ্কস ও চিড়িয়ামোড় হয়ে। উত্তর শহরতলি থেকে হাওড়ার বাস ডানলপ, দক্ষিণেশ্বর বালি ব্রিজ ধরে হাওড়ার  দিকে যাবে। কিছু বাস চিড়িয়ামোড়, দমদম রোড, নাগেরবাজার, যশোর রোড, লেকটাউন, হাডকো মোড় হয়ে যাতায়াত করবে। বরানগরের গোপাললাল ঠাকুর রোড হয়ে কাশীপুর-বাগবাজার বিকল্প রুটও রয়েছে। বালি ব্রিজ থেকে যেসব বাস বিটি রোড ধরত, সেগুলিকে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে ধরে ঘুরিয়ে দেওয়ার কথাও ভাবছে পুলিস।    

আরও পড়ুন : হিন্দু ধর্মকে বিকৃত করছে ওরা, বিজেপির শহিদ তর্পণকে নিশানা সৌগতর

ব্রিজ বন্ধের ফলে যাত্রীবাহি বাস চলাচলে যাতে কোনও সমস্যা না হয় সে বিষয়ে সতর্ক প্রশাসন। ব্রিজ বন্ধের ফলে নিত্যযাত্রীদের যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য অন্য পথও ভাবছে প্রশাসন। সেই উদ্দেশ্যে এই করিডরের মেট্রো রেল ও রেলের ট্রেন চলাচলও বাড়ানো হবে বলে জানা গিয়েছে