নোটিস পাঠিয়ে রোগী ভর্তি বন্ধ করা হল কলকাতার তিন হাসপাতালে

রোগীর মেয়েকে শ্লীলতাহানি থেকে শুরু করে রোগীর পরিবারের সঙ্গে বাজে ব্যবহারের বারবার অভিযোগ উঠেছে বেহালার অ্যাপেক্স নার্সিংহোমের বিরুদ্ধে। 

Updated By: May 17, 2021, 01:02 PM IST
নোটিস পাঠিয়ে রোগী ভর্তি বন্ধ করা হল কলকাতার তিন হাসপাতালে

নিজস্ব প্রতিবেদন: হাইকোর্টের তরফে নোটিস জারি করে কলকাতার ৩ হাসপাতালে রোগী ভর্তি বন্ধ করা হল। বেহালার Apex, পার্ক সার্কাসের  Sammaritan, নিউ টাউনে নতুন হাসপাতাল উজ্জীবন।

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরে এই তিনটি হাসপাতালের বিরুদ্ধে নানা রকম অভিযোগ আসতে থাকে। বিচারক অসীম ব্যানার্জি বলেন, 'পূর্ববর্তী ঘটনার কারণ জানতে, আমাদের কমিশনের তরফ থেকে আমাদের সেক্রেটারি আর্শাদ ওয়ার্শি ডাঃ প্রবীর মুখার্জির সঙ্গে যোগাযোগ করেন।  তিনটি হাসপাতাল ওনাদের একই মালিকানায় চলছে বলে জানা গিয়েছে। বিশেষত আর্থিক অভিযোগ, বিল্ডিংয়ের অভিযোগ সহ একাধিকবার উঠে এসেছে এই তিন হাসপাতালের নাম'। 

বিচারক অসীম ব্যানার্জি জানিয়েছেন, নোটিস পাঠিয়ে এই তিনটি হাসপাতালে আপাতত রোগী ভর্তি বন্ধ রাখা হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে জানতে চাওয়া হয়েছে, কেন হাসপাতালে পূর্ববর্তী ঘটনাগুলি ঘটেছে। এই তিনটি হাসপাতালের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া ও ইলেকট্রনিক্স মিডিয়ার মারফতে নানা রকম অভিযোগ উঠে এসেছে বহুবার। এই হাসপাতাল ও একই মালিকানার প্যাথলজিতে সরকারের নির্দেশিকা ভঙ্গ করে যে বাড়তি টাকা চাওয়া হয়েছে। তার বিরুদ্ধেও বারবার অভিযোগ এসেছে। 

প্রসঙ্গত, গত সপ্তাহে রোগী ভর্তিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় বেহালা চৌরাস্তা রাজা রামমোহন রায় রোডে অবস্থিত অ্যাপেক্স নার্সিংহোমে।  ওই নার্সিংহোম রোগী ভর্তির সময় স্বাস্থ্যসাথী কার্ড প্রত্যাখ্যান করে। রোগীর মেয়েকে শ্লীলতাহানি থেকে শুরু করে রোগীর পরিবারের সঙ্গে বাজে ব্যবহারের বারবার অভিযোগ উঠেছে বেহালার অ্যাপেক্স নার্সিংহোমের বিরুদ্ধে।