Shantanu Banerjee: বয়ানে 'অসঙ্গতি', কতজনের চাকরি করিয়েছেন? হঠাৎ উত্থান শান্তনুর

ব্যাঙ্কের নথি নিয়ে শান্তনু বন্দ্যোপাধ্যায়কে জেরা ইডির। কার কার সঙ্গে লেনদেন? কোথায় কোথায় বিনিয়োগ? খতিয়ে দেখছেন তদন্তকারীরা। শান্তনুর বাড়ি থেকে চাকরি প্রার্থীদের অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে। শান্তনুর বাড়ি থেকে ৩০০-র বেশি চাকরি প্রার্থীর অ্যাডমিট কার্ডের জোরক্স পাওয়া গিয়েছিল।

Updated By: Mar 11, 2023, 01:36 PM IST
Shantanu Banerjee: বয়ানে 'অসঙ্গতি', কতজনের চাকরি করিয়েছেন? হঠাৎ উত্থান শান্তনুর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়োগ দুর্নীতির টাকা কার কার কাছে? শান্তনুর থেকে জানতে চায় ইডি। শনিবার হুগলি জেলা পরিষদের কর্মাধ্যক্ষকে আদালতে পেশ করে হেফাজতে চাইবেন কেন্দ্রীয় তদন্তকারীরা। ব্যাঙ্কের নথি নিয়ে শান্তনু বন্দ্যোপাধ্যায়কে জেরা ইডির। কার কার সঙ্গে লেনদেন? কোথায় কোথায় বিনিয়োগ? খতিয়ে দেখছেন তদন্তকারীরা। শান্তনুর বাড়ি থেকে চাকরি প্রার্থীদের অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে। শান্তনুর বাড়ি থেকে ৩০০-র বেশি চাকরি প্রার্থীর অ্যাডমিট কার্ডের জোরক্স পাওয়া গিয়েছিল। তারই মধ্যে ৬-৭ জন থেকে কয়েকজন চাকরি পেয়েছেন বলে দাবি ইডির। তাঁদে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে বেশ কয়েকজনকে চিহ্নিতও করা হয়েছে। 

আরও পড়ুন, Modi-Mamata: ট্যাক্স বাবদ সব রাজ্যের প্রাপ্য টাকা মেটালো কেন্দ্র, কত পেল বাংলা?

সূত্রের খবর, আগামী সপ্তাহেই তাদের ডাকতে পারে ইডি। তাঁদের সঙ্গে আর্থিক লেনদেনের বিষয়ে শান্তনুর সঙ্গে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের পরিকল্পনা ইডির। অন্যদিকে, তাঁর বলাগড়ের বাড়িতে একটানা ২০ ঘণ্টা তল্লাশিও চালানো হয়। বলাগড়ে রিসর্ট শান্তনুর, গঙ্গার ধারে বিলাসবহুল রিসর্টে আনাগোণা ছিল অনেকেরই। ঘণ্টার পর ঘণ্টা চলত মিটিং। বারুইপাড়াতেও ধাবা-হোম স্টে যুব তৃণমূল নেতার। এমনটাই দাবি বাসিন্দাদের। এমনকী জমি পেতে চাপ দিতেন শান্তনু বন্দ্যোপাধ্যায়। এমনও অভিযোগ স্থানীয়দের। ধাবার জন্য চারটি পরিবারের থেকে জমি নেন শান্তনু। জমিদাতাদের অভিযোগ, পুনর্বাসন দিলেও প্রতিশ্রুতি পূরণ করেননি যুব তৃণমূল নেতা। 

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের বিস্ফোরক দাবি, মাথাপিছু চাকরিপ্রার্থীদের কাছ থেকে ৪-৫ লক্ষ টাকা নিতেন শান্তনু। মানিক ভট্টাচার্যের কাছে সরাসরি চাকরিপ্রার্থীদের জন্য সুপারিশ করতেন তিনি। হুগলির বলাগড়ের মধ্যবিত্ত পরিবারের সন্তান শান্তনু বন্দ্যোপাধ্যায়। তাঁর বাবা বিদ্যুৎ দফতরের কর্মী। জিরাটের বিজয়কৃষ্ণ মহাবিদ্যালয়ে পড়াশোনা করেন শান্তনু। পড়াশোনা শেষ করে মোবাইল রিচার্জের দোকান খোলেন তিনি। ইতিমধ্যে কর্মরত অবস্থায় মৃত্যু হয় শান্তনুর বাবার। সরকারি নিয়মানুযায়ী, বাবার চাকরিই পান শান্তনু। এরপর যোগ দেন তৃণমূল কংগ্রেসে। ২০১৮ সালে জেলা পরিষদের সদস্য হন শান্তনু। জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষের পদ পান।

আরও পড়ুন, SSC: নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার কুন্তল ঘনিষ্ঠ আরও এক তৃণমূল যুবনেতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.