সঠিক সময়ে ৭ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দাবি তৃণমূলের, ভোট প্রচারে কী ভাবনা শাসকদলের?

বৃহস্পতিবার কমিশনের দ্বারস্থ হবে তৃণমূল

Updated By: Jul 13, 2021, 02:40 PM IST
সঠিক সময়ে ৭ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দাবি তৃণমূলের, ভোট প্রচারে কী ভাবনা শাসকদলের?

নিজস্ব প্রতিবেদন: বাংলায় সঠিক সময়ে বিধানসভার উপনির্বাচন করানোর দাবিতে এবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল। সূত্রের খবর, আগামী বৃহস্পতিবার এই দাবিতে কমিশনের দ্বারস্থ হতে চলেছে শাসকদলের একটি সংসদীয় প্রতিনিধি দল। অতিমারি পরিস্থিতিতে ভোটের করালে যাতে অবস্থা খারাপ না হয়, সেই দিকেও নজর রাখা হবে বলে কমিশনকে প্রতিশ্রুতি দেবেন শাসকদলের প্রতিনিধিরা।

তৃণমূল সূত্রে খবর, উপনির্বাচন করানোর জন্য কমিশনের কাছে একাধিক দাবি পেশ করতে পারে শাসকদল। যার মধ্য়ে অন্যতম ভোট প্রচার সময়কে কেন্দ্র করে। ভোট প্রচারে তাঁদের সাতদিন সময় দিলেই চলবে, কমিশনকে এমনটাই জানাতে পারেন শাসকদলের প্রতিনিধিরা। একই সঙ্গে ওই সময় করোনা পরিস্থিতির যাতে কোনও ব্যাঘাত না ঘটে সেই বিষয়েও দেখা হবে বলে আশ্বাস দেওয়া হতে পারে। কেন সাত বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের দাবিতে এতটা তৎপর শাসকদল? তৃণমূলের অভিযোগ, কেন্দ্রের শাসক দলের কথাতেই চলে নির্বাচন কমশন। এই সাত বিধানসভা কেন্দ্রে নির্বাচন না করিয়ে রাজনৈতিক ভাবে তাঁদের অসুবিধার মধ্যে ফেলতে পারে বিজেপি। সেই পরিকল্পনা ভেস্তে দিতেই তৃণমূলের এই তৎপরতা।

আরও পড়ুন: উদ্ধার জিহাদি নথি-ফোন নম্বর, JMB জঙ্গি সেলিমের ডায়েরির পাতায় লুকিয়ে আর কোন রহস্য?

আরও পড়ুন: JMB Arrest: দেশের সুরক্ষা নিয়ে আশঙ্কা, এবার ধৃত ৩ জামাত জঙ্গিকে জেরা করতে চায় NIA

যে সাতটি বিধানসভায় উপনির্বাচন করানোর জন্য তৎপর তৃণমূল, তার মধ্যে ভবানীপুর অন্যতম। যেখানে সম্ভবত তৃণমূলের প্রার্থী খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও দিনহাটা ও শান্তিপুর কেন্দ্রের বিধায়কের পদ থেকে ইতিমধ্যে ইস্তফা দিয়েছেন সাংসদ নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার। সেই কারণেই সেখানেও উপনির্বাচন হবে। এছাড়া, ফলাফল ঘোষণার আগেই করোনা সংক্রমণে প্রয়াত হন খড়দহের বিজয়ী তৃণমূল প্রার্থী কাজল সিংহ। প্রয়াত হয়েছেন গোসাবার বিধায়ক জয়ন্ত নস্কর। এছাড়া ভোটের সময় করোনা সংক্রমনে প্রার্থীদের মৃত্যুর কারণে নির্দিষ্ট সময় ভোট করা যায়নি মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুর ও সামশেরগঞ্জে।