'সুশাসনের লক্ষ্যে' রাজভবনে ধনখড়-মমতা দীর্ঘ বৈঠক

"আমরা কী নিয়ে কথা বলেছি, তা প্রকাশ করতে পারব না। কিন্তু, আমি এটা বলতে পারি যে সুশাসনের (Good Governance) লক্ষ্যেই এই বৈঠক।"

Updated By: Feb 18, 2021, 08:55 PM IST
'সুশাসনের লক্ষ্যে' রাজভবনে ধনখড়-মমতা দীর্ঘ বৈঠক

নিজস্ব প্রতিবেদন : রাজ্য-রাজ্যপাল সম্পর্কে সংঘাতের আবহ এদিন যেন অনেকটাই ফিকে হয়ে গেল। রাজভবনে এদিন দীর্ঘ বৈঠক হয় রাজ্যপাল জগদীপ ধনখড় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে। রাজ্যে 'সুশাসনের লক্ষ্যেই' এই বৈঠক বলে জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

এদিন পৈলানের কর্মীসভা থেকে সোজা রাজভবনে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। প্রায় একঘণ্টা রাজভবনে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘ ১ ঘণ্টার বৈঠকে কী কী নিয়ে আলোচনা হয়েছে, সে বিষয়ে মুখ খোলেননি কোনও পক্ষ-ই। তবে রাজ্যপাল এসএসকেএম হাসপাতালে বোমার আঘাতে আহত মন্ত্রী জাকির হোসেনকে (Zakir Hussain) দেখে বেরনোর সময় সংবাদমাধ্যমকে জানান, "আমরা কী নিয়ে কথা বলেছি, তা প্রকাশ করতে পারব না। কিন্তু, আমি এটা বলতে পারি যে সুশাসনের (Good Governance) লক্ষ্যেই এই বৈঠক।"

প্রসঙ্গত, বুধবার রাত সাড়ে ৯টা নাগাদ কলকাতায় আসার ট্রেন ধরার জন্য মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে কর্মী-সমর্থকদের সঙ্গে দাঁড়িয়ে ছিলেন জাকির হোসেন। সেইসময়ই তাঁকে লক্ষ্য করে বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ। বোমার আঘাতে মারাত্মক জখম হন তিনি। বাঁ পায়ে গুরুতর আঘাত লাগে তাঁর। আঘাত লাগে শরীরের একাধিক অংশেও। পায়ে সেলাই করে রাতেই তাঁকে কলকাতায় নিয়ে আসা হয়। আজ এসএসকেএমে মন্ত্রীর অস্ত্রোপচার হয়।

উল্লেখ্য, মন্ত্রী জাকির হোসেনের উপর হামলার ঘটনায় ইতিমধ্যেই সিট গঠনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। এডিজি সিআইডি অনুজ শর্মার নেতৃত্বে বিশেষ তদন্তকারী দলে রয়েছে এসটিএফ, আইবি, সিআইএফ, স্থানীয় পুলিস। এপ্রসঙ্গে বলে রাখি, শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেনকে হাসপাতালে দেখতে গিয়ে সকালে মুখ্যমন্ত্রী দাবি করেন যে, 'রিমোট কন্ট্রোলেই বিস্ফোরণ' ঘটানো হয়েছে। মন্ত্রী জাকির হোসেনের সঙ্গে যাঁরা ছিলেন, তাঁরা একথা জানিয়েছেন।

আরও পড়ুন, 'অপদার্থ পুলিসমন্ত্রী, মন্ত্রীকে রক্ষা করতে পারে না,' Exclusive শুভেন্দু

.