ফের একই ভুল! শিয়ালদহ সেতুর ছবি 'ব্যবহার' করে ত্রিপুরা সরকারের বিজ্ঞাপন

তুঙ্গে বিতর্ক

Updated By: Dec 11, 2021, 10:27 AM IST
ফের একই ভুল! শিয়ালদহ সেতুর ছবি 'ব্যবহার' করে ত্রিপুরা সরকারের বিজ্ঞাপন
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের পর ত্রিপুরার (Tripura) বিপ্লব দেব (Biplab Deb) সরকারের বিজ্ঞাপন ঘিরে বিতর্ক। পথ নিরাপত্তা সংক্রান্ত একটি স্লোগান লেখার প্রতিযোগিতায় শিয়ালদহের বিদ্যাপতি সেতুর (Vidyapati Bridge) ছবি ব্যবহার করার অভিযোগ। তীব্র আক্রমণ তৃণমূল কংগ্রেসের (TMC)।

শুক্রবার তাঁদের সরকারি ট্যুইটার হ্যান্ডেলে একটি পোস্ট করে ত্রিপুরা সরকার। পোস্টটিতে লেখা হয়, পথ নিরাপত্তা সংক্রান্ত একটি স্লোগান লেখার প্রতিযোগিতায় অনুষ্ঠিত হবে। যাতে জিতলে ৫০০০ টাকা পুরস্কার পাওয়া যাবে। অভিযোগ, পোস্টটিতে যে ছবিটি ব্যবহার করা হয়েছে, সেটি কলকাতার শিয়ালদহের বিদ্য়াপতি সেতুর (Vidyapati Bridge)। কলকাতার সেতুর ছবি দিয়ে নিজেদের প্রচার করছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (Biplab Deb)। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে বিতর্ক। 

বিজেপিকে (BJP) কড়া আক্রমণ শানিয়েছে তৃণমূল কংগ্রেস (TMC)। মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "আমাদের রাস্তা ত্রিপুরা সরকার নিজেদের বলে চালিয়ে দিয়েছে। পশ্চিমবঙ্গের উন্নয়ন নকল করে বিজেপি সরকার চালাচ্ছে। রাজনৈতিক ভাবে দেউলিয়া। ক্ষমা চাওয়া উচিত।" বিষয়টিকে গুরুত্বই দিতে চাননি বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। তিনি বলেন, "কোন বিজ্ঞাপন সংস্থা, কীসের ছবি ছেপে, কী উন্নয়ন বোঝাতে চেয়েছেন জানা নেই। এটায় রাজনীতি খোঁজার কিছু নেই। সরকার ভুল করলে শুধরে নেবে।" 

তবে এই প্রথম নয়। এর আগে সরকারি বিজ্ঞাপনে কলকাতার মা উড়ালপুলের ছবি ব্যবহারের অভিযোগ উঠেছে উত্তরপ্রদেশের যোগী সরকারের বিরুধে। অন্ডাল বিমানবন্দরের ছবি ব্যবহারের অভিযোগ উঠেছে উত্তরাখণ্ড সরকারের বিরুদ্ধে।  

(যদিও ছবিটির সত্যতা যাচাই করেনি Zee ২৪ ঘণ্টা)

আরও পড়ুন: College and University: চলতি সেমিস্টারে পরীক্ষা হোক অনলাইনেই, রাজ্যকে প্রস্তাব উচ্চশিক্ষা দফতরের

আরও পড়ুন: Fake Arms License: ভুয়ো লাইসেন্সে অস্ত্র কেনাবেচা! CID-র জালে চক্রের মূল পাণ্ডা-সহ ৬

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.