রাজ্যের পাঠানো কনভয় এড়িয়ে গেলেন উর্জিত প্যাটেল

শহরে এলেন উর্জিত প্যাটেল। কিন্তু, রাজ্যের পাঠানো কনভয়ে উঠলেন না। নিজের গাড়িতে সওয়ার হয়েই পৌছলেন হোটেলে। কিন্তু কেন এমন পদক্ষেপ রিজার্ভ ব্যাঙ্কের গর্ভনরের? মুখ্যমন্ত্রীর নোট বাতিলের বিরোধিতার জেরেই কী এই সিদ্ধান্ত? জল্পনা রাজনৈতিক মহলে।

Updated By: Dec 15, 2016, 10:29 AM IST
রাজ্যের পাঠানো কনভয় এড়িয়ে গেলেন উর্জিত প্যাটেল

ওয়েব ডেস্ক : শহরে এলেন উর্জিত প্যাটেল। কিন্তু, রাজ্যের পাঠানো কনভয়ে উঠলেন না। নিজের গাড়িতে সওয়ার হয়েই পৌছলেন হোটেলে। কিন্তু কেন এমন পদক্ষেপ রিজার্ভ ব্যাঙ্কের গর্ভনরের? মুখ্যমন্ত্রীর নোট বাতিলের বিরোধিতার জেরেই কী এই সিদ্ধান্ত? জল্পনা রাজনৈতিক মহলে।

এক ধাক্কায় নোট বাতিল। হয়রান আম জনতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের নিশানায় রিজার্ভ ব্যাঙ্কের গর্ভনর। আঙুল তোলাই নয়। দেশের সর্বোচ্চ ব্যাঙ্কের বিরুদ্ধে পক্ষপাত্বিতের অভিযোগও করেন মুখ্যমন্ত্রী। শুধু গর্ভনর নয়। নোট বাতিলের পর রিজার্ভ ব্যাঙ্কের সার্বিক ভূমিকা নিয়ে বার বার প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে কেজরিওয়ালকে সঙ্গে নিয়ে বসে পড়েন RBI-র সামনে। রাজ্যের নোটের জোগান কত তা জানতে কথা বলেন কলকাতার  RBI-র রিজিওনাল অধিকর্তার সঙ্গে।

আর এই টানাপোড়েনের মধ্যেই শহরে এলেন উর্জিত প্যাটেল। রাজ্য সরকারের পাঠানো কনভয় না নিয়ে সোজা পৌছে গেলেন হোটেলে। বুধবার তিনটে চল্লিশের বিমানে কলকাতা পৌছন RBI। 3A ও 3B গেটে আগে থেকেই তাঁর জন্য দাঁড়িয়ে ছিল রাজ্য সরকারের কনভয়। কিন্তু, কাউকে কিছু না জানিয়েই 3C গেট দিয়ে বিমানবন্দর থেকে বেরোন উর্জিত প্যাটেল। তারপর নিজের গাড়িতে উঠেই রওনা হয়ে যান বাইপাসের ধারে হোটেলের উদ্দেশে। ধন্ধ কাটতেই উর্জিতের গাড়ির পিছু নেয় ফাঁকা কনভয়।  কিন্তু,ততক্ষণে প্রায় হোটেল পৌছে গেছেন RBI-এর গর্ভনর।  সেখানেই RBI এর উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে বৈঠক করেন উর্জিত প্যাটেল।

আজ মুখ্যসচিব ও অর্থসচিবের সঙ্গে বৈঠক করবেন উর্জিত প্যাটেল। কিন্তু, তার আগে কেন এভাবে রাজ্যের পাঠানো কনভয় এড়িয়ে গেলেন RBI গভর্নর? নোট বাতিল নিয়ে রাজ্যের বিরোধিতার জেরেই কী  এই পদক্ষেপ, প্রশ্ন রাজনৈতিক মহলে। আরও পড়ুন, নোট বাতিলের প্রতিবাদ, রিজার্ভ ব্যাঙ্কের সামনে ধরনায় তৃণমূল বিধায়করা

.