Vande Bharat Express: বাংলায় দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস, কবে থেকে শুরু যাত্রী পরিষেবা?

এবার হাওড়া থেকে পুরী। বুধবার থেকেই বুকিং শুরু হচ্ছে ভারত এক্সপ্রেসে। ১৮ মে ট্রেনের উদ্বোধন করবেন মোদী।

Updated By: May 16, 2023, 08:37 PM IST
Vande Bharat Express: বাংলায় দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস, কবে থেকে শুরু যাত্রী পরিষেবা?

অয়ন ঘোষাল: বৃহস্পতিবার বাদে চলবে সপ্তাহে ৬ দিন। আগামিকাল, বুধবার থেকে বুকিং শুরু হচ্ছে বাংলায় দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেসে। হাওড়া থেকে পুরী। ২০ মে থেকে এই অত্যাধুনিক এই ট্রেনে চড়তে পারবেন সাধারণ যাত্রীরা।

বাংলায় 'বন্দে ভারত' হাউসফুল। ২০২২ সালের ৩০ ডিসেম্বর ভার্চুয়ালি হাওড়া থেকে এনজেপি পর্যন্ত এ রাজ্যে প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেল সূত্রে খবর, দার্জিলিং কিংবা ডুয়ার্সে ঘুরতে গেলে, এখন পর্যটকদের প্রথম পছন্দ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত এই অত্যাধুনিক এই ট্রেনে ট্রিপের সংখ্যা ছিল ৭৬ এবং প্রতিবারই সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: Vande Bharat Express: ৩ মাসে আয় ২৫ কোটিরও বেশি! বাংলায় বন্দে ভারত এক্সপ্রেস হাউসফুল...

 চলতি মাসেই বাংলা চালু হতে চলেছে দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস। এবার হাওড়া থেকে পুরী। দক্ষিণ পূর্ব রেল সূত্রে খবর, আগামী ১৮ মে ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর ২০ মে সকাল ৬ বেজে ১০ মিনিটে হাওড়া থেকে ছাড়বে বন্দে ভারত এক্সপ্রেস। সেদিনই দুপুর ১২টা ৩৫-এ পৌঁছে যাবে পুরী। ফিরতি পথে দুপুর ১টা থেকে ৫০-এ পুরী থেকে ছাড়ার পর, রাত সাড়ে আটটায় ঢুকবে হাওড়ায়।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.