ফের অশান্ত বিদ্যাসাগর মহিলা কলেজ

পাশ করানোর দাবিতে বিদ্যাসাগর মহিলা কলেজের অধ্যক্ষকে ঘেরাও করলেন অনুত্তীর্ণ ৯০ জন ছাত্রী। সকাল ৯`টা থেকে অধ্যক্ষ সহ অধ্যাপকদেরও ঘেরাও করে রেখেছেন অনুত্তীর্ণ ছাত্রীরা।

Updated By: Mar 22, 2012, 06:02 PM IST

টেস্টে অনুত্তীর্ণ ছাত্রীদের পাশ করিয়ে দেওয়ার দাবিতে এবং কলেজে পুলিস ঢোকার প্রতিবাদে ফের অশান্ত হয়ে উঠল বিদ্যাসাগর মর্নিং কলেজ। অনুত্তীর্ণ ছাত্রীরা আজও অধ্যক্ষ এবং শিক্ষিকাদের ঘেরাও করেন। পুলিস গিয়ে তাঁদের উদ্ধার করে। কলেজে পুলিস ঢোকার প্রতিবাদে ছাত্রীরা ভাঙচুর চালান। রাস্তা অবরোধও করা হয়। ৫ জন ছাত্রীকে আটক করে পুলিস।
পার্ট ওয়ান টেস্টে অকৃতকার্য নব্বই জন ছাত্রীকে পাশ করিয়ে দিতে হবে, শুক্রবার সকালে কলেজ খুলতেই ছাত্রীরা এই দাবিতে সরব হন। পাশাপাশি ছাত্রীরা প্রশ্ন তোলেন, কেন বৃহস্পতিবার কলেজের ভিতর পুলিস ঢোকালেন অধ্যক্ষ? ক্ষুব্ধ ছাত্রীরা একটা সময়ে অধ্যক্ষ এবং অন্যান্য শিক্ষিকাদের ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এই সময় ফের কলেজের ভিতরে পুলিস ডাকা হয়। আমহার্স্ট স্ট্রিট থানার পুলিস অধ্যক্ষ এবং শিক্ষিকাদের ঘেরাও মুক্ত করে বাইরে নিয়ে যায়। এতে পরিবেশ আরও উত্তপ্ত হয়ে ওঠে। ক্ষুব্ধ ছাত্রীরা কলেজে ভাঙচুর শুরু করে। অধ্যক্ষের ঘর থেকে টিচার্স রুম, সর্বত্র ভাঙচুর চলে।
 
ভাঙচুরের পর ছাত্রীরা কলেজের সামনে রাস্তা অবরোধ করেন। পুলিস গিয়ে অবরোধ তুলে দেয়। পাঁচ ছাত্রীকে আটক করা হয়। প্রথম বর্ষের অনুত্তীর্ণ ছাত্রীরা টেস্টের খাতা দেখানোর দাবি জানিয়েছেন। এদিকে এই ঘটনার জেরে কলেজের দিবা বিভাগে কাজকর্ম ব্যাহত হয়। দিবা বিভাগের অধ্যক্ষ থানায় অভিযোগ জানিয়েছেন।

.