ইমেল ও হাতে লেখা ইস্তফাপত্রে তারিখ বিভ্রাট! Suvendu-কে সোমবার ডাকলেন স্পিকার Biman

Suvendu Adhikari পদত্যাগের রীতি মানেননি, জানালেন স্পিকার Biman Banerjee।  

Updated By: Dec 18, 2020, 04:37 PM IST
ইমেল ও হাতে লেখা ইস্তফাপত্রে তারিখ বিভ্রাট! Suvendu-কে সোমবার ডাকলেন স্পিকার Biman

নিজস্ব প্রতিবেদন: হাতে লেখা ও ইমেলে পাঠানো পদত্যাগপত্রে গরমিল থাকায় শুভেন্দু অধিকারীর ইস্তফা গ্রহণ করলেন না স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায় (Biman Banerjee)। ২১ ডিসেম্বর দুপুর ২টোয় শুভেন্দুকে বিধানসভায় ডেকে পাঠালেন তিনি। বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, নিয়ম মেনে ইস্তফা দেননি শুভেন্দু অধিকারী। তা এখনই গ্রহণ করছেন না। সোমবার শুভেন্দুর সঙ্গে কথা বলে এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।        

বুধবার বিধানসভার সচিবের কাছে ইস্তফাপত্র জমা দেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সে দিনই প্রশ্ন উঠেছিল,পদত্যাগের রীতি কি তিনি মেনেছেন? নিয়ম অনুযায়ী, স্পিকারের সামনে স্বাক্ষর করে ইস্তফাপত্র জমা দিতে হয়। পরে ইমেলে ইস্তফাপত্র পাঠান শুভেন্দু। দু'টি পদত্যাগপত্রে গরমিলের কথা উল্লেখ করে এ দিন বিমান বন্দ্যোপাধ্যায় বলেন,'আমি সন্তুষ্ট না হলে ইস্তফা গ্রহণ করতে পারব না। ভারতীয় সংবিধান ও পশ্চিমবঙ্গের বিধানসভার নিয়ম পর্যালোচনা করে দেখেছি, এক জন সদস্য পদত্যাগ করতে চাইলে স্পিকারের সামনে হাজির হতে হয়। তাছাড়া ইমেল পাঠানো ইস্তফাপত্রে তারিখ উল্লেখ ছিল। চিঠিতে কোনও তারিখ নেই। আমার পক্ষে এটা গ্রহণ করা সম্ভব নয়।'

আগামী সোমবার দুপুর ২টোয় শুভেন্দু অধিকারীকে ডেকে পাঠানোর কথা জানিয়ে বিমান বন্দ্যোপাধ্যায় বলেন,'উনি ব্যক্তিগতভাবে আসবেন। স্বেচ্ছায় দিয়েছেন কিনা সে বিষয়ে আমাকে নিশ্চিত হতে হবে। ২১ তারিখ শুভেন্দু অধিকারীকে আসতে বলেছি। দুপুর ২টোয় আসবেন। জিজ্ঞাসাবাদ করে সিদ্ধান্ত নেব। যতক্ষণ না সিদ্ধান্ত নিই ততক্ষণ উনি তৃণমূল কংগ্রেসেরই বিধায়ক।' সোমবার বিধানসভায় যাবেন বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী। 

আরও পড়ুন- বিধানসভার সচিবের কাছে জমা ইস্তফাপত্র, Suvendu-র ইস্তফা নিয়ে তৈরি হল আইনি জটিলতা