Jyotipriya Mallick: অবশেষে জ্যোতিপ্রিয় মল্লিককে সরানো হল মন্ত্রীপদ থেকে

West Bengal Minister Jyotipriya Mallick has been removed from all ministry: যাবতীয় মন্ত্রীত্ব পদ থেকে সরানো হল জ্যোতিপ্রিয় মল্লিককে। চরম সিদ্ধান্ত জানিয়ে দিল রাজ্য় সরকার।

Updated By: Feb 16, 2024, 10:15 PM IST
Jyotipriya Mallick: অবশেষে জ্যোতিপ্রিয় মল্লিককে সরানো হল মন্ত্রীপদ থেকে
আর কোন মন্ত্রীত্বই থাকল না জ্য়োতিপ্রিয় মল্লিকের

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: অবশেষে জ্যোতিপ্রিয় মল্লিককে (Jyotipriya Mallick) সরানো হল রাজ্য়ের সকল মন্ত্রীপদ থেকে। রেশন বণ্টন দুর্নীতি মামলায় জড়িয়ে বিগত সাড়ে তিন মাস জেলবন্দি প্রাক্তন খাদ্য়মন্ত্রী জ্যোতিপ্রিয়। গত ২৭ অক্টোবর গ্রেফতার হয়েছিলেন তিনি। শুক্রবার অর্থাৎ আজ তাঁকে সব দফতর থেকে অব্য়হতি দেওয়ার সিদ্ধান্ত নিলেন রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের (Mamata Banerjee)। রাজ্য় সরকারের (WB Gov) সুপারিশেই সিলমোহর দিলেন রাজ্য়পাল সিভি আনন্দের (CV Anand)। এখন থেকে জ্যোতিপ্রিয়র দায়িত্বে থাকা শিল্প পুর্নগঠন দফতরের অতিরিক্ত দায়িত্ব সামলাবেন পার্থ ভৌমিক (Partha Bhowmick)। বন দফতরের স্বাধীন দায়িত্ব পেয়েছেন বীরবাহা হাঁসদা (Birbaha Hansda)।

আরও পড়ুন: Mimi Chakraborty: 'মানুষের করের টাকা সঠিক ভাবে ব্যবহার করে উন্নয়নমূলক কাজ করেছি', সরব মিমি

এদিন মুখ্য়মন্ত্রীর পরামর্শেই রাজভবনে পাঠানো ফাইলে সই করেছেন রাজ্য়পাল। জ্যোতিপ্রিয় গ্রেফতার হওয়ার পর একাধিক মন্ত্রীসভার বৈঠক হয়েছে। বিভিন্ন মহলেই জ্য়োতিপ্রিয়কে মন্ত্রীত্ব থেকে সরানো নিয়ে জল্পনাও ছিল তুঙ্গে। তবে বরাবরই মুখ্য়মন্ত্রী জ্যোতিপ্রিয়র পাশে দাঁড়িয়েছেন। মন্ত্রীত্ব থেকে সরানো নিয়ে নির্দিষ্ট কোনও সিদ্ধান্ত তিনি নেননি। অবশেষে সেই সিদ্ধান্ত নিয়ে ফেললেন মুখ্য়মন্ত্রী। এখন থেকে আর কোন দফতরেরই দায়িত্বে থাকলেন না জ্য়োতিপ্রিয়। রাজ্যের বনমন্ত্রী এবং শিল্পোদ্যোগ মন্ত্রীর পদ এখন পার্থ ও বীরবাহার। রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার জ্যোতিপ্রিয়ের বিরুদ্ধে ইতিমধ্যেই চার্জশিট জমা দিয়েছে ইডি। রেশন দুর্নীতির অঙ্ক কয়েকশো কোটি টাকার বলেই মত তদন্তকারী কেন্দ্রীয় সংস্থার।

আরও পড়ুন: Abhishek Banerjee: ভোটের স্লোগান বেঁধে দিলেন অভিষেক, 'জমিদারি হঠাও, বাংলা বাঁচাও'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.