থ্রেডিং করাতে পার্লারে যাবেন কেন? জেনে নিন ৩টি অব্যর্থ বিকল্প

সপ্তাহে মাত্র ৩০ মিনিটেই উপকার পাবেন। খরচও সামান্যই। তাহলে আর পার্লারে যাবেন কেন! জেনে নিন এই অব্যর্থ বিকল্পগুলি সম্পর্কে...

Edited By: সুদীপ দে | Updated By: Jan 22, 2020, 02:53 PM IST
থ্রেডিং করাতে পার্লারে যাবেন কেন? জেনে নিন ৩টি অব্যর্থ বিকল্প

নিজস্ব প্রতিবেদন: বেশির ভাগ মানুষই সবচেয়ে বেশি সচেতন নিজের মুখ নিয়ে। মুখের সৌন্দর্য ধরে রাখতে পারলেই বয়স যেন থমকে যাবে আপনার কাছে! মুখের সৌন্দর্য ধরে রাখতে নিয়মিত মুখের ত্বকের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। মুখের ত্বকের অতিরিক্ত লোম আমাদের সৌন্দর্যে অন্তরায় হয়ে দাঁড়ায়। বিশেষ করে মহিলাদের ক্ষেত্রে তো অবশ্যই এটি একটি সমস্যা। তাই অনেক মহিলারাই পার্লারে গিয়ে থ্রেডিং করে থাকেন। ভাবছেন, পার্লারে যাওয়ার সময় কোথায়! ঘরোয়া উপায়েই উপায়ে মুখের লোমের ঘনত্ব কমিয়ে নেওয়া যেতে পারে।

সবার ত্বক এক রকম না হওয়ায় অনেকেরই থ্রেডিং করতে গিয়ে সমস্যায় পড়তে হয়। তাই ঘরোয়া উপায়ে মুখের লোমের ঘনত্ব কমানোর কয়েকটি কার্যকরী কৌশল আজ জেনে নেওয়া যাক...

মুখের লোমের ঘনত্ব কমানোর সহজ উপায়:

১) প্রথমেই মনে রাখা উচিত ঘরোয়া পদ্ধতিতে মুখের লোম তোলা যায়না, কিন্তু তা কমাতে সাহায্য করে। তবে তাতে অবশ্যই সময় বেশি লাগবে এবং আপনাকে নিয়মিত ত্বকের যত্ন নিতে হবে।

২) পরিমাণ মতো চিনি ও লেবুর রস মিশিয়ে ঘন পেস্ট বা মিশ্রণ তৈরি করুন। তার পর ওই মিশ্রণ মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে ২-৩ বার এই পেস্ট ব্যবহার করুন।

আরও পড়ুন: হেলথ ড্রিঙ্কস নয়, সন্তানকে নিয়মিত খাওয়ান এই সবজিগুলি! উচ্চতা বাড়বে তরতরিয়ে

৩) হলুদগুঁড়ো এবং দুধের মিশ্রণ বানিয়ে মুখে লাগাতে পারেন। সার্কুলার মোশনে হালকা করে মুখের ওপরে ঘষুন। এতে মুখের ত্বকে লোমের বৃদ্ধি অনেকটাই কমে যায়।

নিজের মুখের সৌন্দর্য অটুট রাখতে আর মুখের ত্বকের অতিরিক্ত লোম দূর করতে সপ্তাহে একদিন মাত্র ৩০ মিনিট সময় বের করুন। এই পদ্ধতিতে সপ্তাহে মাত্র ৩০ মিনিটেই উপকার পাবেন। খরচও সামান্যই। তাহলে আর পার্লারে যাবেন কেন!

.