Akshay Tritiya 2022: যা কিনবেন সেটাই অক্ষয় থাকবে! জানেন, কী কী কেনা যায় অক্ষয় তৃতীয়ায়?

এই সময়ে বজায় থাকে মা লক্ষ্মীর কৃপা। মনে করা হয়, এই দিনে বিশেষ মুহূর্তে সোনা বা অন্য কিছু কিনলে অর্থ, যশ ও মানসম্মান বাড়ে।

Updated By: May 1, 2022, 06:36 PM IST
Akshay Tritiya 2022: যা কিনবেন সেটাই অক্ষয় থাকবে! জানেন, কী কী কেনা যায় অক্ষয় তৃতীয়ায়?

নিজস্ব প্রতিবেদন: মনে করা হয়, বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়ায় কোনও কিছু ঘরে আনলে বা কোনও কাজ করলে তার 'ক্ষয়' হয় না। এদিন যা কিছু অর্জন করা হয়, তা কোনও দিনও নিঃশেষিত হয় না। সেই ভাবনা থেকেই এই অক্ষয় তৃতীয়ার দিন সোনা ইত্যাদি কেনার চল রয়েছে। এর অর্থ হল, যেহেতু এই লগ্নে ঘরে কিছু এলে তার ক্ষয় হয় না, তাই এই সময়ে ধাতু কেনা হয়। এই সময়ে বজায় থাকে মা লক্ষ্মীর কৃপা। মনে করা হয়, এই দিনে বিশেষ মুহূর্তে সোনা কিনলে অর্থ, যশ ও মানসম্মান বাড়ে।

কিন্তু শুধু সোনা কেন? সোনা তো মহার্ঘ! অক্ষয় তৃতীয়ায় সোনা ছাড়া আর কিছু কি কেনা যায়? 

হ্যাঁ, অবশ্যই কেনা যায়। অক্ষয় তৃতীয়া যেকোনও জিনিস কেনার জন্যই শুভ।

সোনা-রুপা তো কিনতেই পারেন, তবে এমন দিনে করতে পারেন বিনিয়োগ, কিনতে পারেন জমি বা বাড়ি বা যে কোনও ধরনের স্থাবর অস্থাবর সম্পত্তি।

অক্ষয় তৃতীয়া দিনটিকে ধরা হয় মা অন্নপূর্ণার আগমনের দিন। ফলে এমন দিনে সোনার জায়গায় অন্ন কিনলেও তার শুভ ফল ফলে বলে মনে করা হয়। এদিন যা কিছু সংগ্রহ সঞ্চয় বা ক্রয় করা হয় তা ক্ষয় হয় না বলে মনে করা হয়।

আরও পড়ুন: Akshay Tritiya: ৫০ বছর পরে এবার অক্ষয় তৃতীয়ায় বিরল শুভযোগ! শুভ ফল পেতে করুন এই কাজগুলি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.