Lakshmi: ব্যাঙ্ক ব্যালেন্সে ঘাটতি থেকে যাচ্ছে? লক্ষ্মীদেবীকে মুঠোয় রাখুন এই উপায়ে

সঠিক উপায়ে পুজো করলে কখনও অন্ন-বস্ত্রের অভাব হয় না। কিন্তু দেবী চঞ্চলা। তাই লক্ষ্মীকে গৃহে রাখতে কয়েকটি নিয়ম মেনে চলা জরুরি। এজন্য জ্যোতিষশাস্ত্রে কিছু উপাচারের কথাও রয়েছে। সেগুলি নিয়ম অনুসারে করতে পারলে ভাল ফল পাওয়া যায়।

Updated By: Mar 22, 2023, 04:08 PM IST
Lakshmi: ব্যাঙ্ক ব্যালেন্সে ঘাটতি থেকে যাচ্ছে? লক্ষ্মীদেবীকে মুঠোয় রাখুন এই উপায়ে
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: হিন্দুধর্মমতে লক্ষ্মী দেবী হলেন সম্পদের দেবী। ভক্তি ভরে এবং সঠিক নিয়ম অনুসারে লক্ষ্মীদেবীর পুজো করলে তাঁর কৃপা মেলে। ঘর ভরে ওঠে ধন-সম্পদে। সঠিক উপায়ে পুজো করলে কখনও অন্ন-বস্ত্রের অভাব হয় না। কিন্তু দেবী চঞ্চলা। তাই লক্ষ্মীকে গৃহে রাখতে কয়েকটি নিয়ম মেনে চলা জরুরি। এজন্য জ্যোতিষশাস্ত্রে কিছু উপাচারের কথাও রয়েছে। সেগুলি নিয়ম অনুসারে করতে পারলে ভাল ফল পাওয়া যায়।

আরও পড়ুন, Vikram Samvat 2080: নববর্ষে তৈরি হচ্ছে গজকেশরী যোগ, লাভের মুখ দেখতে চলেছে এই ৪ রাশি

যেমন, লাল সলতের বৃহস্পতিবার লক্ষ্মীবারে পুজোর সময় লাল সলতে দেওয়া ঘিয়ের প্রদীপ জ্বালুন। ওই প্রদীপ দিয়ে দেবীকে আরাধনা করুন। এতে মা লক্ষ্মী সন্তুষ্ট হন। বৃহস্পতিবার লক্ষ্মীবার, তাই এদিনে চাল দান করা অনুচিৎ। বৃহস্পতিবার কাউকে বাড়ির চাল দেবেন না। এতে অসন্তুষ্ট হন মা লক্ষ্মী, এমনটাই মনে করা হয়। বৃহস্পতিবার লক্ষ্মীপুজো করার পর একটি লাল রঙের আসনে বসে নিজের ডান হাতে একটি এলাচ এবং একটি লবঙ্গ নিন।

শুক্রবার সেই লবঙ্গ ও এলাচ একটি হলুদ কাপড়ে মুড়ে নিন। সেই কাপড় নিজের মানিব্যাগেও রাখতে পারেন। লক্ষ্মী দেবীর সামনে কড়ি ও শঙ্খ রাখা আবশ্যক। এটি সৌভাগ্যের প্রতীক। শঙ্খ রাখতেও ভুলবেন না। বৃহস্পতিবার একটি লাল কাপড়ে কিছুটা ধনে, একটি রুপোর কয়েন, সাতটি পদ্মবীজ, পাঁচটি লবঙ্গ এবং কয়েকটি পদ্ম বা গোলাপ ফুলের পাপড়ি একসঙ্গে বেঁধে নিন। সেই সামগ্রীগুলি লক্ষ্মীর পায়ের কাথে রেখে দিন। এতে লক্ষ্মীর কৃপা সবসময় আপনার সঙ্গে থাকবে।

আরও পড়ুন, Astro Tips: অফিসে বেতন বাড়াতে চান? গোপনে সেরে ফেলুন এই কাজটি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 (Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এর বৈজ্ঞানিক ভিত্তি সম্পর্কে জি ২৪ ঘণ্টার কোনও দায় নেই।)

.