Gold Price Dropped: বিয়ের মরসুমে সোনার দামে সর্বাধিক ছাড়! এখনই কিনে রাখুন

Gold-Silver Rate Today 13 May 2022: মাল্টিকমোডিটি এক্সচেঞ্জে(MCX) আজ ২৪ ক্যারেট সোনার দামে ০.৩ শতাংশ হ্রাস পেয়েছে(Gold Price Dropped)। ফলে, ১০ গ্রাম সোনার নতুন দাম হয়েছে ৫০ হাজার ১৫৪ টাকা(Gold-Silver Rate Today 13 May 2022)। 

Updated By: May 13, 2022, 02:47 PM IST
Gold Price Dropped: বিয়ের মরসুমে সোনার দামে সর্বাধিক ছাড়! এখনই কিনে রাখুন
দাম কমল সোনার

নিজস্ব প্রতিবেদন: চলছে বিয়ের মরসুম(Marriage Season)। আর তার মধ্যে এক ধাক্কায় অনেকটা কমে গেল সোনার দাম(Gold Price)। গত এক সপ্তাহে ১০ গ্রাম সোনার দামে ১৫০০ টাকার হ্রাস হয়েছে। সেদিক থেকে দেখতে গেলে গত তিন মাসে এই প্রথম সোনার দামে এতটা হ্রাস দেখা গেল। এর ফলে খুশি সাধারণ গ্রাহকরা। 

সোনা-রূপোয়ে আজকের দর-

মাল্টিকমোডিটি এক্সচেঞ্জে(MCX) আজ ২৪ ক্যারেট সোনার দামে ০.৩ শতাংশ হ্রাস পেয়েছে(Gold Price Dropped)। ফলে, ১০ গ্রাম সোনার নতুন দাম হয়েছে ৫০ হাজার ১৫৪ টাকা(Gold-Silver Rate Today 13 May 2022)। সকালে বাজার খুলতেই কিছুটা দাম বাড়লেও, পরে তা ক্রমেই কমতে থাকে। 

যদিও, সকালে  MCX-এ রূপোর দর কিছুটা বেড়ে যায়। ৩৫৯ টাকা বেড়ে বর্তমানে গয়নার রূপোর দাম হয়েছে ৫৯ হাজার ১১০ টাকা। 

বিশ্ব বাজারেও সোনার দামে পতন দেখা যাচ্ছে। সেখানে গত তিন মাসে সোনার দাম এই মুহূর্তে সব থেকে কম। প্রসঙ্গত, এখন ডলারের মূল্য শক্তিশালী জায়গায় রয়েছে। তার ফলেই, বিশ্ব বাজারে সোনার দামে অনেকটাই পতন দেখা যাচ্ছে। 

এর আগে এপ্রিলের শেষ সপ্তাহ এবং মে মাসের প্রথম সপ্তাহে সোনার দামে পতন লক্ষ্য করা গিয়েছিল। গত কিছু দিনে ফেডারেল রিজার্ভ, ব্যাঙ্ক অফ ইংল্যান্ড এবং আরবিআই সুদের হার বাড়িয়েছিল। মার্চের শুরুতে প্রতি ১০ গ্রাম সোনার দাম ছিল ৫৬ হাজার টাকার কাছাকাছি। 

আরও পড়ুন- Gold Price: ২ মাসে দাম কমল ৫০০০ টাকা, জেনে নিন ১০ গ্রাম সোনার দাম

আরও পড়ুন- ঘরে AC-র মতো আরাম চাইছেন? আজই বেছে নিন এই ৩ উপায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.