অফিসে গিয়ে স্বামীকে হেনস্থা স্ত্রীর! 'নিষ্ঠুর ব্যবহার' জানাল হাইকোর্ট

রায়পুর পারিবারিক আদালতের একজন পুরুষকে বিবাহবিচ্ছেদ মঞ্জুর করার পর এই রায়কে বহাল রেখেছে। বিচারপতি গৌতম ভাদুড়ি এবং রাধাকিশান আগরওয়ালের ডিভিশন বেঞ্চ, পারিবারিক আদালতের আদেশকে চ্যালেঞ্জ করে মহিলার দায়ের করা একটি আপিলের উপর রায় দেয়। 

Updated By: Aug 30, 2022, 06:58 PM IST
অফিসে গিয়ে স্বামীকে হেনস্থা স্ত্রীর! 'নিষ্ঠুর ব্যবহার' জানাল হাইকোর্ট
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছত্তিশগড় হাইকোর্ট এদিন জানিয়েছে, একজন স্ত্রীর তার স্বামীর অফিসে যাওয়া এবং সেখানে অকথ্য ভাষা ব্যবহার করা নিষ্ঠুরতার সমান। কারণ রায়পুর পারিবারিক আদালতের একজন পুরুষকে বিবাহবিচ্ছেদ মঞ্জুর করার পর এই রায়কে বহাল রেখেছে। বিচারপতি গৌতম ভাদুড়ি এবং রাধাকিশান আগরওয়ালের ডিভিশন বেঞ্চ, পারিবারিক আদালতের আদেশকে চ্যালেঞ্জ করে মহিলার দায়ের করা একটি আপিলের উপর রায় দেওয়ার সময় জানায়, স্ত্রীর স্বামী একজন সরকারী আধিকারিক,একজন মন্ত্রীর কাছে তার বদলির কথাও বলেছিল। অভিযোগ একজন মহিলা সহকর্মীর সঙ্গে অবৈধ সম্পর্কের ভিত্তিও প্রকাশ্যে আসে যা নিষ্ঠুরতা। 

আরও পড়ুন, Punjab: বিছানা থেকে ওঠার ক্ষমতা নেই, মৃত ছেলের সঙ্গেই সহ-বাস বৃদ্ধ বাবার!

গত ১৮ আগস্ট হাইকোর্ট এই রায় দেন। ধামতরি জেলার বাসিন্দা ৩২ বছর বয়সী এই ব্যক্তি ২০১০ সালে বিধবা মহিলাকে (34) এবং রায়পুরের বাসিন্দাকে বিয়ে করেছিলেন। পরে লোকটি বিভিন্ন কারণ দেখিয়ে বিবাহবিচ্ছেদের জন্য রায়পুর পারিবারিক আদালতে একটি আবেদন করেন। তাদের মধ্যে একটি হল যে সে তাকে অপব্যবহার করে এবং তার বাবা-মা এবং পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে দেখা করতে বাধা দেবে।  ডিসেম্বর ২০১৯-এর পারিবারিক আদালত, রেকর্ডে তথ্য এবং প্রমাণ মূল্যায়ন করার পরে, স্বামীর আবেদনের অনুমতি দেয়। যার ফলে তাকে বিবাহবিচ্ছেদের একটি ডিক্রি মঞ্জুর করা হয়। পরে ওই নারী হাইকোর্টে এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেন।

হাইকোর্টের শুনানির সময়, মহিলার পক্ষে উপস্থিত আইনজীবী শিশির শ্রীবাস্তব দাবী করেন যে পারিবারিক আদালত তার স্বামীর দ্বারা স্ত্রীর সঙ্গে নিষ্ঠুর আচরণ করার বিষয়টিকে উপলব্ধি করতে ব্যর্থ হয়েছে। তিনি দাখিল করেন যে স্ত্রীর বক্তব্যে দেখা যাবে স্বামী বিচ্ছেদ পাওয়ার জন্য মিথ্যে প্রমাণ তৈরি করার চেষ্টা করেছেন এবং নিম্ন আদালতের সিদ্ধান্তে হাইকোর্টের হস্তক্ষেপ কামনা করেছেন। আইনজীবী সি জয়ন্ত কে রাও, লোকটির পক্ষে উপস্থিত হয়ে যুক্তি দিয়েছিলেন যে ২০১৭ সালে বিভিন্ন সময়ে তৈরি করা পৃথক প্রতিবেদন পুলিস দুই পক্ষের মধ্যে সম্পর্কের অবস্থা দেখাবে।

আরও পড়ুন, Crime In India: প্রতি ২০ মিনিটে ১ ধর্ষণ, প্রতি ঘণ্টায় তিনটে খুন! ভয়ংকর ভারত...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.