FD Interest Rates: সুদের হার বাড়িয়েছে ব্যাঙ্ক, জেনে নিন কোথায় পাবেন সর্বোচ্চ রিটার্ন

এইচডিএফসি (HDFC Bank) এবং আইসিআইসিআই (ICICI Bank) হল দেশের অন্যতম প্রধান বেসরকারি ব্যাঙ্ক

Updated By: Dec 7, 2021, 02:09 PM IST
FD Interest Rates: সুদের হার বাড়িয়েছে ব্যাঙ্ক, জেনে নিন কোথায় পাবেন সর্বোচ্চ রিটার্ন
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ব্যাঙ্কের গ্রাহকদের জন্য ভাল খবর। দুটি বড় প্রাইভেট ব্যাঙ্ক তাদের ফিক্সড ডিপোজিটে সুদের হার বৃদ্ধি করেছে। এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank) এবং আইসিআইসিআই ব্যাঙ্কের (ICICI Bank) গ্রাহকদের ফিক্সড ডিপোজিটে এখন সুদ বেশি পাবেন তাঁরা।  

এইচডিএফসি (HDFC Bank) এবং আইসিআইসিআই (ICICI Bank) হল দেশের অন্যতম প্রধান বেসরকারি ব্যাঙ্ক। এই ব্যাঙ্কগুলির প্রতিযোগিতা এখন সরাসরি দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) সঙ্গে। বর্তমানে এই দুই ব্যাঙ্কই ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়িয়ে দিয়েছে। এই ব্যাঙ্কগুলির বিভিন্ন মেয়াদের FD-তে সুদের হার বিভিন্ন রকম। 

আরও পড়ুন: জুঁই তেল, মেটে সিঁদুর এবং ছোলা; সঙ্গে হনুমান চালিশা! জানেন এরপর কী হবে?

সুদের হার সংশোধন করার পরে, এইচডিএফসি ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদের ক্ষেত্রে ২.৫০ শতাংশ থেকে ৫.৫০ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। একই মেয়াদে, প্রবীণ নাগরিকদের FD-তে সুদ ৩ শতাংশ থেকে ৬.২৫ শতাংশ। এই নতুন সুদের হারগুলি ১ ডিসেম্বর, ২০২১ থেকে কার্যকর হয়েছে। 

এছাড়াও আইসিআইসিআই ব্যাঙ্কের (ICICI Bank) ব্যাঙ্কও তাদের সুদের হার পরিবর্তন করেছে। আইসিআইসিআই ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদে ২.৫ শতাংশ থেকে ৫.৫ শতাংশ সুদ দিচ্ছে। একই মেয়াদে প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার 50 মৌলিক পয়েন্ট (bps) বেশি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App