Petrol: দিল্লি-মুম্বইতে দাম সর্বোচ্চ, দেখে নিন আপনার শহরে কি দাম

দিল্লিতে পেট্রোলের দাম সর্বোচ্চ ১০৫.৮৪ টাকা প্রতি লিটার এবং মুম্বাইতে ১১১.৭৭ টাকা প্রতি লিটার।

Updated By: Oct 18, 2021, 11:52 AM IST
Petrol: দিল্লি-মুম্বইতে দাম সর্বোচ্চ, দেখে নিন আপনার শহরে কি দাম

নিজস্ব প্রতিবেদন: পেট্রোল ও ডিজেলের দাম সোমবার অপরিবর্তিত রয়েছে । তেল বিপণন কোম্পানিগুলি টানা চার দিন দাম বাড়ানোর পর জ্বালানি দাম সংশোধনে বিরতি আসে। সোমবার পেট্রোল এবং ডিজেলের দাম অপরিবর্তিত থাকলেও, দামগুলি ইতিমধ্যে রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। 

রাষ্ট্রীয় মালিকানাধীন জ্বালানির খুচরা বিক্রেতাদের বিজ্ঞপ্তি অনুসারে, দিল্লিতে পেট্রোলের দাম সর্বোচ্চ ১০৫.৮৪ টাকা প্রতি লিটার এবং মুম্বইতে ১১১.৭৭ টাকা প্রতি লিটার। মুম্বইতে ডিজেল এখন ১০২.৫২ টাকা প্রতি লিটার। দেশের রাজধানীতে, ডিজেলের দাম ৯৪.৫৭ টাকা। কলকাতায় পেট্রোলের দাম ১০৬.৪৩ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম ৯৭.৬৮ টাকা প্রতি লিটার। চেন্নাইতে লিটার প্রতি পেট্রোলের দাম ১০৩.০১ টাকা এবং ডিজেলের দাম ৯৮.৯০ টাকা। 

আরও পড়ুন: পঞ্চকুলা আদালতে আজ শাস্তি ঘোষণা Ram Rahim-র, মৃত্যুদণ্ডের দাবি CBI-র

১২ ও ১৩ অক্টোবর দামের কোনও পরিবর্তন হয়নি। তবে, এর পর টানা চতুর্থ দিন পেট্রোল ও ডিজেলের দাম ৩৫ পয়সা বাড়ানো হয়েছে। গত ২৩ দিনের মধ্যে ডিজেলের দাম বেড়েছে ১৯ দিন। ডিজেলের দাম দ্রুত বেড়ে যাওয়ায়, দেশের বিভিন্ন স্থানে এখন ডিজেলের দাম লিটার প্রতি ১০০ টাকারও বেশি হয়ে গেছে। এই বিষয়টি আগে পেট্রোলের জন্য ছিল যার দাম কয়েক মাস আগেও দেশজুড়ে প্রতি লিটার ১০০ টাকা অতিক্রম করেছিল। ৫ সেপ্টেম্বর থেকে পেট্রোলের দাম স্থিতিশীল রয়েছে, কিন্তু তেল কোম্পানিগুলি তার পরে পাম্পের দাম বাড়ানো শুরু করে। 

আন্তর্জাতিক বেঞ্চমার্ক অপরিশোধিত তেলের দাম উর্ধ্বমুখী হয়ে তিন বছরের সর্বোচ্চ স্তরে এখন ব্যারেল প্রতি ৮৪ মার্কিন ডলারের উপরে। ৫ সেপ্টেম্বর থেকে, যখন পেট্রোল এবং ডিজেলের দাম সংশোধন করা হয়েছিল, তখন থেকে আন্তর্জাতিক বাজারে পেট্রোল এবং ডিজেলের দাম আগস্টের গড় দামের তুলনায় প্রতি ব্যারেলে ৯-১০ মার্কিন ডলার বেশি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)