সময় ভাল যাচ্ছে না? ভাগ্য ফেরাতে পারে ফটকিরি!

জ্যোতিষ ও বাস্তুশাস্ত্র মতে, সামান্য ফটকিরিও নেতিবাচক বা অশুভ শক্তির প্রভাব কমিয়ে, বাধা কাটিয়ে জীবনে উন্নতির পথ প্রশস্ত করতে সহায়তা করে।

Sudip Dey | Updated: Oct 12, 2018, 05:59 AM IST
সময় ভাল যাচ্ছে না? ভাগ্য ফেরাতে পারে ফটকিরি!

আমাদের জীবন নানা সমস্যায় ভরা। যেমন, গ্রহ শুভ ও অশুভ প্রভাব বিস্তার করে, তেমনই অশুভ বাস্তুর প্রভাবেও জীবনে উন্নতি ও বাধার সৃষ্টি হয়। জ্যোতিষ ও বাস্তুশাস্ত্র মতে, সামান্য ফটকিরিও নেতিবাচক বা অশুভ শক্তির প্রভাব কমিয়ে, বাধা কাটিয়ে জীবনে উন্নতির পথ প্রশস্ত করতে সহায়তা করে। আসুন নেতিবাচক বা অশুভ শক্তির প্রভাব কমিয়ে জীবনে উন্নতির ক্ষেত্রে ফটকিরির ব্যবহার সম্পর্কে বাস্তুশাস্ত্রের ব্যাখ্যাগুলি জেনে নেওয়া যাক।

আরও পড়ুন: বাস্তুদোষ থেকে বাঁচতে জমি কেনার আগে এই বিষয়গুলি জেনে নিন

১) পরিশ্রম করেও যদি ভাগ্যের সাহায্য না পান তাহলে একটি কালো কাপড়ের মধ্যে এক টুকরো ফটকিরি বেঁধে দরজায় ঝুলিয়ে রাখুন। এর ফলে নেতিবাচক শক্তি দূরে থাকবে, ফিরবে ভাগ্য।

২) বাথরুমে এক বাটি ফটকিরি রাখুন। মাসে একবার এই ফটকিরি বদলে দিন। এর ফলে বাড়ির নেতিবাচক শক্তিকে ওই ফটকিরি শুষে নেবে।

৩) ফটকিরির একটা বড় টুকরো গুঁড়ো করে নিন। এর পরে ঘরের বিভিন্ন কোণায় তা ছড়িয়ে দিন। এর ফলে ঘর কোনও রকম অশুভ বা নেতিবাচক শক্তির প্রভাব মুক্ত থাকবে।

আরও পড়ুন: বাস্তুশাস্ত্র মতে ঘরের কোথায় কোন জিনিস রাখবেন, জেনে নিন

৪) অন্যের নজর লেগে থাকলে পা থেকে মাথা পর্যন্ত সাত বার একটি ফটকিরি ঘষে দিন। এর পরে ওই ফটকিরির টুকরোটি আগুনে পুড়িয়ে ফেলতে হবে।

৫) ঘুমের মধ্যে যদি খারাপ বা ভয়ঙ্কর স্বপ্ন দেখেন, তাহলে শোয়ার সময়ে মাথার পাশে একটি ফটকিরির টুকরো রাখুন। এর ফলে চারপাশের নেতিবাচক শক্তিকে ফটকিরি টেনে নেয়। ঘুমে ব্যাঘাত ঘটে না।