কলকাতা হোক বা দিল্লি, ফেব্রুয়ারির চলতি সপ্তাহ উষ্ণতম

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, ১৮ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি এই বছরের সবথেকে বেশি তাপমাত্রা ছিল। যা স্বাভাবিকের তুলনায় অনেকটাই বেশি।

Updated By: Feb 24, 2018, 09:58 AM IST
কলকাতা হোক বা দিল্লি, ফেব্রুয়ারির চলতি সপ্তাহ উষ্ণতম

নিজস্ব প্রতিবেদন: উফ! ফেব্রুয়ারি মাঝামাঝি থেকেই গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জীবন। ভোরবেলা যাও বা একটু স্বস্তির হাওয়া বইছে, বেলা বাড়লেই চড়চড়িয়ে বাড়ছে তাপমাত্রা। রোদ এবং গরমে রাস্তায় বেরোলেই গলদঘর্ম। এখন থেকেই যদি এমন তাপমাত্রা থাকে, তাহলে মার্চ এপ্রিলে কী হবে? ভেবে মূর্ছা ‌যাচ্ছেন এনেকে। বিশেষ করে চিন্তিত শহর কলকাতা মানুষ। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, ১৮ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি এই বছরের সবথেকে বেশি তাপমাত্রা ছিল। যা স্বাভাবিকের তুলনায় অনেকটাই বেশি।

আরও পড়ুন : অল্প বয়সেই চুল উঠে টাক পড়ে যাচ্ছে? জানুন কেন হচ্ছে এমন

পাশাপাশি, আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, দিল্লিতে ২০১৮-র ফেব্রুয়ারি ছিল এ‌যাবৎ উষ্ণতম। মৌসম ভবন থেকে আরও জানানো হয়েছে, আগামী ২ দিন দিল্লির তাপমাত্রা আরও বাড়তে পারে।

এরই সঙ্গে নাসার পক্ষ থেকে সারা মাসের আবহাওয়ার একটি সমীক্ষা প্রকাশ করেছে। যাতে জানানো হয়েছে, ১৩৭ বছরের ইতিহাসে ২০১৭-র ফেব্রুয়ারি সব থেকে উষ্ণতম ছিল। কিন্তু সেই রেকর্ডকেও ভেঙে দিয়ে উষ্ণতায় শীর্ষে পৌঁছে গিয়েছে ২০১৮-র ফেব্রুয়ারি।

আরও পড়ুন : শুষ্ক ত্বকের সমস্যা কীভাবে দূর করবেন? জেনে নিন