২০২১-এ বিশ্বের সেরা ১০ IPO-র তালিকায় Zomato

তালিকার শীর্ষস্থানে রয়েছে দক্ষিন কোরিয়ার এসকে বায়োসাইন্স

Updated By: Dec 9, 2021, 02:38 PM IST
২০২১-এ বিশ্বের সেরা ১০ IPO-র তালিকায় Zomato
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: 2021 সালে বিশ্ব স্টক মার্কেটে আসা প্রাথমিক পাবলিক অফারগুলির (IPO) মধ্যে Zomato-র IPO বিশ্বের প্রথম ১০টি "সেরা-পারফর্মিং" IPO-র মধ্যে রয়েছে। দক্ষিণ কোরিয়া, চীন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সংস্থাগুলির প্রাথমিক শেয়ার-বিক্রয় এই তালিকার সবথেকে বেশি স্থান দখল করে রেখেছে।

তালিকার শীর্ষস্থানে রয়েছে দক্ষিন কোরিয়ার এসকে বায়োসাইন্স (SK Bioscience)। এই সংস্থার IPO-র পরিমান ১.৩ বিলিয়ান মার্কিন ডলার এবং এর শেয়ারের দাম বেড়েছিল ২৬২ পয়েন্ট। চিনা সংস্থা চায়না থ্রি জরজেস রিনিউয়েবলস (China Three Gorges Renewables) এবং ঝুঝৌ সিআরসিসি টাইমস ইলেক্ট্রিক (Zhuzhou CRRC Times Electric) রয়েছে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে। চায়না থ্রি জরজেস রিনিউয়েবলস-এর IPO-র দাম ৩.২ বিলিয়ান মার্কিন ডলার এবং ঝুঝৌ সিআরসিসি টাইমস ইলেক্ট্রিক-এর IPO-র দাম ১.২ বিলিয়ান মার্কিন ডলার। এদের শেয়ারের দাম বেড়েছে যথাক্রমে ১৫৩ শতাংশ এবং ১৩৮ শতাংশ। 

আরও পড়ুন: প্রকাশ পেল Harry Potter Reunion Special-র প্রথম লুক, রয়েছেন Harry, Ron এবং Hermione

তালিকার চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছে আমেরিকার অ্যাফার্ম হোল্ডিংস (Affirm Holdimgs) এবং দিক্ষিন কোরিয়ার কাকাও পে (Kakao Pay)। এই দুই সংস্থারই IPO-র পরিমান ১.৪ বিলিয়ান মার্কিন ডলার। এদের শেয়ারের দর বেড়েছে যথাক্রমে ১২৬ শতাংশ এবং ১২৪ শতাংশ। 

Zomato এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে। তাদের IPO-র পরিমান ১.৩ বিলিয়ান মার্কিন ডলার এবং তাদের শেয়ারের দর বেড়েছে ৮২ শতাংশ।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.