১০ বছরের ধর্ষিতাকে গর্ভপাতের অনুমতি দিল আদালত

 ভারতীয় আদালতের 'মানবিক রায়'। মানুষের জন্যই আইন, তাই মানুষের স্বার্থেই আদালত আইনের উর্ধ্বে গিয়ে রায় ঘোষণা করল। ২০ সপ্তাহ পার হয়ে গেলে কোনও গর্ভবতীই আর গর্ভপাত করাতে পারবেন না, এই আইনের উর্দ্ধে গিয়েই রায় দিল ভারতের আদালত। মানবিক অবস্থান থেকেই ১০ বছরের ধর্ষিতাকে গর্ভপাতের অনুমতি দিল আদালত।

Updated By: May 17, 2017, 04:39 PM IST
১০ বছরের ধর্ষিতাকে গর্ভপাতের অনুমতি দিল আদালত

ওয়েব ডেস্ক: ভারতীয় আদালতের 'মানবিক রায়'। মানুষের জন্যই আইন, তাই মানুষের স্বার্থেই আদালত আইনের উর্ধ্বে গিয়ে রায় ঘোষণা করল। ২০ সপ্তাহ পার হয়ে গেলে কোনও গর্ভবতীই আর গর্ভপাত করাতে পারবেন না, এই আইনের উর্দ্ধে গিয়েই রায় দিল ভারতের আদালত। মানবিক অবস্থান থেকেই ১০ বছরের ধর্ষিতাকে গর্ভপাতের অনুমতি দিল আদালত।

পাশবিক পিতার নারকীয় লালসার শিকার মেয়ে। সৎ পিতা নিজের নির্লজ্জ যৌন কামনা চরিতার্থ করার জন্য বেছে নিয়েছিলেন মেয়েকেই। লাগাতার ধর্ষণ। গর্ভবতী হয়ে পড়ে ১০ বছরের মেয়ে। ওই নির্যাতিতা মেয়ের গর্ভপাতের অনুমতি দিল ভারতের আদালত এবং সেই নির্দেশ পৌঁছল মেডিক্যাল প্যানেলেও। 

"নিন্ম আদালতের রায়ের ওপর ভিত্তি করেই আমরা নির্যাতিতার শারীরিক পরীক্ষা নিরীক্ষা শুরু করি। গর্ভপাতের ক্ষেত্রেও কিছু জটিলতা রয়েছে। এই ধরণের ক্ষেত্রে অতিরিক্ত রক্তক্ষরনের সম্ভবনা থাকে, যা নিয়ন্ত্রণ করাও একটা কঠিন চ্যালেঞ্জ। তাছাড়া অতিরিক্ত ওষুধ পত্রের জন্য সাইড এফেক্টও দেখা দিতে পারে। এই গর্ভপাতের বিষয়ে গোটা রিপোর্ট আমরা পুলিসের কাছে জমা করেছি", মন্তব্য চিকিৎসক অশোক ঘোষের। 

.