জোড়া বাস দুর্ঘটনায় উত্তরাখণ্ডে মৃত ৯ শিশু-সহ ১৪!

মঙ্গলবার সকালে এর একটি দুর্ঘটনা ঘটেছে উত্তরাখণ্ডের তেহরি গাড়ওয়ালের কংসালি পাহাড়ি এলাকায়, অন্যটি ঘটেছে বদ্রীনাথ হাইওয়েতে।

Updated By: Aug 6, 2019, 12:35 PM IST
জোড়া বাস দুর্ঘটনায় উত্তরাখণ্ডে মৃত ৯ শিশু-সহ ১৪!
ছবি: এএনআই।

নিজস্ব প্রতিবেদন: জোড়া বাস দুর্ঘটনায় উত্তরাখণ্ডে মৃত্যু হল ৯ শিশু-সহ মোট ১৪ জনের। মঙ্গলবার সকালে এর একটি দুর্ঘটনা ঘটেছে উত্তরাখণ্ডের তেহরি গাড়ওয়ালের কংসালি পাহাড়ি এলাকায়, অন্যটি ঘটেছে বদ্রীনাথ হাইওয়েতে।

বিগত কয়েকদিনে টানা বৃষ্টিতে উত্তরাখণ্ডের পার্বত্য এলাকায় ধস নামার আশঙ্কায় সতর্কতা জারি হয়েছিল। এ দিন সকালে কংসালি এলাকার পাহাড়ি রাস্তা ধরে যাওয়ার পথে বৃষ্টি ও কুয়াশায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় একটি ছোট স্কুল বাস। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৭ শিশুর। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও দুই শিশুর মৃত্যু হয়েছে। এই ঘটনায় বাসের চালক-সহ আরও ৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন: দিল্লির বহুতলে আগুন! মৃত ৬, আশঙ্কাজনক অন্তত ১১

এ দিকে উত্তরাখণ্ডের লম্বাগড় এলাকার বদ্রীনাথ হাইওয়ে দিয়ে যাওয়ার সময় পাহাড়ের উপর থেকে গড়িয়ে আসা একটি বড়সড় পাথর চাপা পড়ে দুমড়ে-মুচড়ে যায় একটি যাত্রীবাহী বাস। ঘটনাস্থলেই প্রাণ হারান বাসের পাঁচ যাত্রী। গুরুতর জখন হয়েছেন আরও অনেকে। স্থানীয় বাসিন্দা, পুলিস ও রাজ্য বিপর্যয় মোকাবিলা দল একত্রে উদ্ধারকাজে হাত লাগিয়েছে।