শ্রীলঙ্কার বিস্ফোরণে মৃত ২ জেডিএস কর্মী, নিখোঁজ আরও ৫

কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী বিবৃতি দিয়ে বলেন, “ব্যক্তিগতভাবে তাঁদের সঙ্গে পরিচয় রয়েছে। কর্মীদের মৃত্যুর খবর পেয়ে মর্মাহত। নিহতদের পরিবারের পাশে রয়েছে আমাদের সরকার।” 

Updated By: Apr 22, 2019, 12:39 PM IST
শ্রীলঙ্কার বিস্ফোরণে মৃত ২ জেডিএস কর্মী, নিখোঁজ আরও ৫
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কায় বিস্ফোরণে মৃত্যু হয়েছে ভারতের ২ জেডিএস (জনতা দল সেকুলার) কর্মীর। কর্নাটক সরকারের মুখ্যমন্ত্রী দফতর থেকে মৃত্যু খবর নিশ্চিত করে জানায়, জেডিএস-র ৭ কর্মীর একটি দল ঘুরতে যায় শ্রীলঙ্কায়। রবিবারের ধারাবাহিক বিস্ফোরণে মৃত্যু হয় ২ জনের। বাকি ৫ জনের কোনও খবর নেই। সে দেশের ভারতীয় হাইকমিশনারের সঙ্গে সর্বক্ষণ যোগাযোগ রাখা হচ্ছে বলে জানানো হয়।

কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী বিবৃতি দিয়ে বলেন, “ব্যক্তিগতভাবে তাঁদের সঙ্গে পরিচয় রয়েছে। কর্মীদের মৃত্যুর খবর পেয়ে মর্মাহত। নিহতদের পরিবারের পাশে রয়েছে আমাদের সরকার।” উল্লেখ্য, এ দিনের একাধিক বিস্ফোরণে এখনও পর্যন্ত ৫ ভারতীয়র মৃত্যুর খবর মিলেছে। সে দেশের ভারতীয় হাইকমিশনার তরফে জানানো হয়, মৃতদের মধ্যে কেজি হনুমানতারাপ্পা এবং এম রাঙ্গাপ্পা নামে দুই ব্যক্তির পরিচয় জানা গিয়েছে।

আরও পড়ুন- ভোট না দিলেও আপনাদের জন্য কাজ করব, পিলভিটে মুসলিম ভোটদাতাদের আশ্বাস বরুণের

গতকাল ইস্টার উপলক্ষে বিভিন্ন গির্জায় প্রার্থনা জানাতে জমায়েত হয়েছিলেন অসংখ্য মানুষ। সকাল ৮.৪০ নাগাদ কলম্বোর গির্জায় প্রথম বিস্ফোরণ হয়। এর পর বেলা গড়াতে আরও পাঁচটি বিস্ফোরণ খবর মেলে। ৩টি হোটেল এবং আরও ২ গির্জায় বিস্ফোরণ হয়। সে সময় মৃত্যুর সংখ্যা দেড়শোর বেশি। বিকেলে আরও ২ টি বিস্ফোরণ ঘটে। জানা গিয়েছে নবম বিস্ফোরণটি হওয়ার আগে কলম্বোর বিমানবন্দরের কাছে বোম নিষ্ক্রিয় করা হয় বলে জানা যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ২৯০। ৫০০-র বেশি গুরুতর জখম। সমস্ত স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রনিল বিক্রমাসিঙ্ঘের সরকার।  

.