হায়দরাবাদে সরকারি হাসপাতালে একদিনে মৃত ২১ জন রোগী

মর্মান্তিক ঘটনা। হায়দরাবাদের গান্ধি হাসপাতালে এক দিনে ২১ জন রোগীর মৃত্যু হল। একটি ইংরেজী দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী জানা গিয়েছে, চিকিত্‌সকেরা এই প্রসঙ্গে জানিয়েছেন, শুক্রবার দুপুর ৩টে নাগাদ থেকে বিদ্যুত্‌ বিভ্রাট শুরু হয়। বারবার বিদ্যুত্‌ চলে যেতে থাকে। যদিও ৪টি জেনারেটর ছিল। হাসপাতালের পক্ষ থেকে ২১ জন রোগীর এই মৃত্যুর কারণ হিসেবে বিদ্যুত্‌ বিভ্রাটকেই দায়ী করা হচ্ছে।

Updated By: Jul 24, 2016, 02:29 PM IST
হায়দরাবাদে সরকারি হাসপাতালে একদিনে মৃত ২১ জন রোগী

ওয়েব ডেস্ক: মর্মান্তিক ঘটনা। হায়দরাবাদের গান্ধি হাসপাতালে এক দিনে ২১ জন রোগীর মৃত্যু হল। একটি ইংরেজী দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী জানা গিয়েছে, চিকিত্‌সকেরা এই প্রসঙ্গে জানিয়েছেন, শুক্রবার দুপুর ৩টে নাগাদ থেকে বিদ্যুত্‌ বিভ্রাট শুরু হয়। বারবার বিদ্যুত্‌ চলে যেতে থাকে। যদিও ৪টি জেনারেটর ছিল। হাসপাতালের পক্ষ থেকে ২১ জন রোগীর এই মৃত্যুর কারণ হিসেবে বিদ্যুত্‌ বিভ্রাটকেই দায়ী করা হচ্ছে।

আরও পড়ুন বঙ্গোপসাগরে নিখোঁজ বায়ুসেনার বিমানের তল্লাসি অভিযান সরেজমিনে দেখতে চেন্নাইয়ে প্রতিরক্ষামন্ত্রী

মৃত রোগীরা অনেকে স্পেশালিটি ওয়ার্ডের। কয়েকজন সার্জিক্যাল ইনটেনসিভ কেয়ার ইউনিট, নিও ন্যাটাল ইনটেনসিভ কেয়ার ইউনিট, রেসপিরেটরি কেয়ার ইুনিট, অ্যাকিউট মেডিক্যাল কেয়ার ইউনিট এবং এমার্জেন্সি ওয়ার্ডের। এই সমস্ত ওয়ার্ডগুলি বিদ্যুত্‌ বিভ্রাটের ফলে ক্ষতিগ্রস্থ হয়।

আরও পড়ুন জনজীবন স্বাভাবিক করতে দু দিনের কাশ্মীর সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

প্রসঙ্গত, তেলেঙ্গানা স্বাস্থ্যমন্ত্রী ড. সি. লক্ষ্মা রেড্ডী রোগী মৃত্যুর পিছনে বিদ্যুত্‌ বিভ্রাটের কারণকে একেবারেই অস্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, গান্ধি হাসাপাতালের মতো সরকারি হাসপাতালে বেশিরভাগ লাস্ট স্টেজ কেসে আরও বেশি যত্নবান হওয়া দরকার। রোগী মৃত্যুর পিছনে বিদ্যুত্‌ বিভ্রাটকে দায়ী করার অভিযোগ সঠিক নাও হতে পারে।

.