Himachal Pradesh Landslide: পাহাড় থেকে গড়িয়ে নামছে পাথর; ভাঙল সেতু, মৃত ৯

Himachal Pradesh-এর Chief Minister Jairam Thakur আহতদের দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেন।

Updated By: Jul 25, 2021, 07:53 PM IST
Himachal Pradesh Landslide: পাহাড় থেকে গড়িয়ে নামছে পাথর; ভাঙল সেতু, মৃত ৯

নিজস্ব প্রতিবেদন: প্রকৃতির তাণ্ডব অব্যাহত। বৃষ্টি, বন্যা, ভূমিধসের আর শেষ নেই। এবার হিমাচল। কিন্নর বিপর্যস্ত ভূমিধসে।

হিমাচলের কিন্নরে ভয়াবহ ভূমিধসের (Landslide) কবলে পড়ে মৃত্যু হয়েছে অন্তত ন'জন পর্যটকের। আহত আরও তিন জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: বারাণসীতে 'জমিবদল'! মসজিদের বাইরের অংশ দান কাশী বিশ্বনাথ মন্দির ট্রাস্টকে

জানা গিয়েছে, পাহাড় থেকে একটি বড় আকারের বোল্ডার নীচে পর্যটকপূর্ণ একটি টেম্পোর উপর পড়ে। তাতে ১১ জন পর্যটক ছিলেন। এঁদের মধ্যে ন'জন মারা যান, আহত হন ২জন। কিন্নর জেলার পুলিস সুপারিন্টেন্ডেন্ট Saju Ram Rana  জানান, 'মৃত ও আহতরা প্রত্যেকেই পর্যটক। ভূমিধসের সময় তাঁরা সেতুর কাছে গাড়ির মধ্যে ছিলেন। সেখানেই ধাক্কা মারে বোল্ডারগুলি। আহতদের সঙ্গে সঙ্গে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বোল্ডারের ধাক্কায় Batseri bridge সম্পূর্ণ ভেঙে পড়ে।'

ভূমিধসের পরে ঘটনাস্থলে গিয়েছে চিকিৎসকদের একটি দল। রয়েছে পুলিশও। আগামী কয়েক দিন হিমাচল প্রদেশে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। সেই পূর্বাভাস মেনে সতর্কতাও জারি করে প্রশাসন। যদিও তার মধ্যেই এই দুর্ঘটনা ঘটল সেখানে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘটনায় জানিয়েছেন, মৃতদের ২ লক্ষ টাকা করে ও আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য করবে কেন্দ্রীয় সরকার।

Himachal Pradesh-এর Chief Minister Jairam Thakur ঘটনার খবর পেয়েই একটি টুইট করেন। টুইটে তিনি জানান-- উদ্ধারকার্য চলছে, ত্রাণকার্যও চলছে। তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: দেশের মনের কথা বুঝলে এই হাল হত না, টিকাকরণের গতি নিয়ে মোদীকে আক্রমণ Rahul-র

.