Kashmir Encounter: অনুপ্রবেশের ছক বানচাল, কাশ্মীরে খতম ৫ লস্কর জঙ্গি

'পাকিস্তানের দিক থেকে নিয়ন্ত্রণরেখার ১৬টি জায়গা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা', জানালেন কাশ্মীর পুলিসের ডিজি দিলবাং সিং। 

Updated By: Oct 26, 2023, 07:28 PM IST
Kashmir Encounter: অনুপ্রবেশের ছক বানচাল, কাশ্মীরে খতম ৫ লস্কর জঙ্গি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে অনুপ্রবেশের ছক বানচাল। সেনা ও পুলিসের যৌথ অভিযানে খতম ৫ জঙ্গি। নিহতেরা লস্কর-ই-তৈবা'র সদস্য।

আরও পড়ুন: Delhi Murder Case: প্রেমিকের আহ্বানে ভারতে সুইডিশ তরুণী, পরিণতি মর্মান্তিক!

সেনা সূত্রে খবর, স্থানীয় ছেলেদের সংখ্যা কমেছে অনেকটাই। কাশ্মীরে এখন বিদেশি জঙ্গি বেশি। পুলিসের ডিজি দিলবাং সিং জানিয়েছেন, পাকিস্তানের দিক থেকে নিয়ন্ত্রণরেখার ১৬টি জায়গা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা। স্রেফ সেনাবাহিনী নয়, অনুপ্রবেশ বিরোধী অভিযানে পুলিসকেও ব্যবহার করা হচ্ছে।

এদিন কাশ্মীরের কূপওয়াড়া জেলার মিছিল সেক্টরে যৌথ অভিযান চালায় সেনাবাহিনী ও পুলিস। জঙ্গিদের সঙ্গে শুরু হয় গুলির লড়াই। প্রথমে ২ জন ও ৩ জঙ্গির মৃত্যু হয়।

চলতি বছরে কাশ্মীরে সেনা অভিযানে এখনও পর্যন্ত নিহত ৪৬ জন জঙ্গি। তাদের মধ্যে ৩৭ জনই পাকিস্তানের, আর মাত্র ৯ জন স্থানীয়। যা আগে কখনও হয়নি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, উপত্য়কায় এই মুহুর্তে যাঁরা জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত, তাদের অর্ধেকই বিদেশি।

আরও পড়ুন:  Hamoon: দুরন্ত ঘূর্ণির এই লেগেছে পাক! ধেয়ে চলেছে মরুহ্রদ 'হামুন'...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.