অঙ্কে ৫ আর ইংরেজিতে ৮৫ নম্বর! সিবিএসসির রেজাল্টে চক্ষু চড়কগাছ

অঙ্কে ৫, রসায়নে ৮ আর ইংরেজিতে ৮৫ নম্বর! হ্যাঁ, এমনটাই বলছে ভূবণেশ্বরের দ্বাদশ শ্রেণীর ছাত্রীর সিবিএসসির মার্কশিট। এমন অদ্ভুত নম্বর দেখে মন খারাপ ছাত্রীর, আর চোখ কপালে উঠেছে তার শিক্ষক-শিক্ষিকা থেকে আত্মীয় পরিজনদের। ছাত্রীটি জানিয়েছেন, "আমি লেখাপড়ায় এতটা খারাপ নই যে অঙ্ক-রসায়নে পাশ করব না"। তার থেকেও বড় প্রশ্ন, যে ছাত্রী ইংরেজিতে ৮৫ পায় সে কীভাবে অন্য বিষয়ে পাশ না করার মতো কাঁচা হয়! জানা গেছে এই ছাত্রীটির মতোই আরও বেশ কিছু সিবিএসসি পরীক্ষার্থীও তাদের অদ্ভুত ফলাফল দেখে হতবাক।

Updated By: May 30, 2017, 11:45 AM IST
অঙ্কে ৫ আর ইংরেজিতে ৮৫ নম্বর! সিবিএসসির রেজাল্টে চক্ষু চড়কগাছ

ওয়েব ডেস্ক: অঙ্কে ৫, রসায়নে ৮ আর ইংরেজিতে ৮৫ নম্বর! হ্যাঁ, এমনটাই বলছে ভূবণেশ্বরের দ্বাদশ শ্রেণীর ছাত্রীর সিবিএসসির মার্কশিট। এমন অদ্ভুত নম্বর দেখে মন খারাপ ছাত্রীর, আর চোখ কপালে উঠেছে তার শিক্ষক-শিক্ষিকা থেকে আত্মীয় পরিজনদের। ছাত্রীটি জানিয়েছেন, "আমি লেখাপড়ায় এতটা খারাপ নই যে অঙ্ক-রসায়নে পাশ করব না"। তার থেকেও বড় প্রশ্ন, যে ছাত্রী ইংরেজিতে ৮৫ পায় সে কীভাবে অন্য বিষয়ে পাশ না করার মতো কাঁচা হয়! জানা গেছে এই ছাত্রীটির মতোই আরও বেশ কিছু সিবিএসসি পরীক্ষার্থীও তাদের অদ্ভুত ফলাফল দেখে হতবাক।

এদিকে আজই প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গের উচ্চমাধ্যমিক'২০১৭-এর ফলাফল। পাস করেছে- মোট ৬,২২,৪৩৫ পরীক্ষার্থী, পাসের হার- ৮৪.২০ শতাংশ। গত বছরের থেকে ০.৫৫ শতাংশ বেড়েছে পাসের হার। জেলা হিসাবে পূর্ব মেদিনীপুর থেকে সবচেয়ে বেশী পরীক্ষার্থী পাস করেছে। ৯৯.২ শতাংশ নম্বর পেয়ে প্রথম অর্চিষ্মাণ পাণিগ্রাহী। উল্লেখযোগ্যভাবে মাধ্যমিকেও দ্বিতীয় হয়েছিল হুগলি কলেজিয়েট স্কুলের ছাত্র অর্চিষ্মান। যুগ্মভাবে দ্বিতীয় স্থানে উপমন্যু চক্রবর্তী (কলকাতা) ও মায়াঙ্ক চট্টোপাধ্যায় (হুগলি)। উভয়েরই সংগ্রহে ৯৮.৪ শতাংশ নম্বর। ৯৭.৮ শতাংশ নম্বর পেয়ে যুগ্ম তৃতীয় হয়েছে শুভম সিনহা ও সুরজিত্‌ লোহার। (আরও পড়ুন- ফলপ্রকাশ হল উচ্চ-মাধ্যমিকের, ৯৯.২ শতাংশ নম্বর পেয়ে প্রথম অর্চিষ্মাণ পাণিগ্রাহী)

.