হন্ডাসিটির ভেতর উদ্ধার হল ৭৬ লাখ টাকার ২০০০-এর নোট

কালো টাকার হদিশ পেতে তত্পর আয়কর দফতর থেকে ED। দেশের বিভিন্ন জায়গায় চলছে তল্লাশি অভিযান। গতকালই চেন্নাইয়ের ৮ জায়গায় তল্লাশি চালিয়ে ৯০ কোটি টাকা ও ৩০ কোটি টাকা মূল্যের ১০০ কেজি সোনা বাজেয়াপ্ত করা হয়। এরপর আজই একটি হন্ডাসিটি গাড়ির মধ্যে মিলল তাড়া তাড়া নোটের বান্ডিল। ৭৬ লাখ টাকা উদ্ধার হল গুজরাটের সুরাট থেকে। যার সবটাই ২০০০-এর নতুন নোটে।

Updated By: Dec 9, 2016, 04:13 PM IST
হন্ডাসিটির ভেতর উদ্ধার হল ৭৬ লাখ টাকার ২০০০-এর নোট

ওয়েব ডেস্ক : কালো টাকার হদিশ পেতে তত্পর আয়কর দফতর থেকে ED। দেশের বিভিন্ন জায়গায় চলছে তল্লাশি অভিযান। গতকালই চেন্নাইয়ের ৮ জায়গায় তল্লাশি চালিয়ে ৯০ কোটি টাকা ও ৩০ কোটি টাকা মূল্যের ১০০ কেজি সোনা বাজেয়াপ্ত করা হয়। এরপর আজই একটি হন্ডাসিটি গাড়ির মধ্যে মিলল তাড়া তাড়া নোটের বান্ডিল। ৭৬ লাখ টাকা উদ্ধার হল গুজরাটের সুরাট থেকে। যার সবটাই ২০০০-এর নতুন নোটে।

পুলিস জানিয়েছে, গাড়িটির নাম্বার প্লেট মহারাষ্ট্রের। গাড়িটিতে এক মহিলা সহ চারজন যাত্রী ছিলেন। তাদের সবাইকেই আটক করা হয়েছে। এই টাকার উত্স কী? কেন কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল এই টাকা? সব প্রশ্নের উত্তর পেতে জেরা করা হচ্ছে আটকদের।

মোদী নোট বাতিল সিদ্ধান্ত ঘোষণার সঙ্গে সঙ্গেই কালো টাকার কারবারিরা তাদের 'কালো টাকা সাদা করতে' নানা ফন্দি-ফিকির আঁটতে থাকে। এই কাজে ব্যাঙ্ক কর্মীদের একাংশও তাদের সাহায্য করে বলে অভিযোগ। দেশের বিভিন্ন স্থান থেকে বান্ডিল বান্ডিল নতুন নোট উদ্ধার হওয়ায় ফের এই প্রশ্নই সামনে আনছে। আরও পড়ুন, তল্লাশি অভিযান চালিয়ে মিলল ৭০ কোটি টাকার নতুন নোট, ১০০ কিলো সোনা

.