Bardhaman Station: আরপিএফ-বৃহন্নলা ধুন্ধুমার বর্ধমান স্টেশনে! মারধরে জখম ৫

Burdwan Station: ট্রেনযাত্রীরা অভিযোগ করেন, চলন্ত ট্রেনের কামরায় তৃতীয় লিঙ্গের সদস্যরা তাঁদের কাছ থেকে জোরপূর্বক টাকা আদায় করছে। টাকা দিতে অস্বীকার করলে ট্রেন থেকে ফেলে দেওয়ার হুমকি পর্যন্ত দেওয়া হয়।

Updated By: May 21, 2024, 04:30 PM IST
Bardhaman Station: আরপিএফ-বৃহন্নলা ধুন্ধুমার বর্ধমান স্টেশনে! মারধরে জখম ৫

অরূপ লাহা: বর্ধমান স্টেশনে ধুন্ধুমার। রেল সুরক্ষা বাহিনীর সঙ্গে তৃতীয় লিঙ্গের সদস্যদের একাংশের ঝামেলায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্রথমে রেল সুরক্ষা বাহিনী তথা আরপিএফের সঙ্গে বচসা শুরু হয় তৃতীয় লিঙ্গের সদস্যদের। তারপর তারা আরপিএফের তাড়া খেয়ে স্টেশনের প্ল্যাটফর্মের বাইরে চলে যান। কিন্তু তারপরেই তারা পালটা আক্রমণ করেন। প্ল্যাটফর্মের বাইরে আরপিএফের কর্মীরা তৃতীয় লিঙ্গের সদস্যদের আক্রমণের মুখে পড়েন। তাদের মারধর করা হয় বলে অভিযোগ। আরপিএফের দাবি, তাদের ৫ জন কর্মী তৃতীয় লিঙ্গের সদস্যদের মারে জখম হয়েছেন।

ওদিকে, তৃতীয় লিঙ্গের সদস্যদের অভিযোগ আরপিএফ বিনা কারণে তাদের কাজে বাধা দিচ্ছে ও মারধর করছে। তাদের ট্রেনে ও প্ল্যাটফর্মে কাজ করতে গেলে আরপিএফ প্রতিনিয়ত অত্যাচার করছে বলে দাবি তৃতীয় লিঙ্গের সদস্যদের। বর্ধমান স্টেশনের আরপিএফ ইনসপেকটর আশিষ কুমার সরকার জানান, মঙ্গলবার বর্ধমান স্টেশনের প্ল্যাটফর্মে স্পেশাল অভিযান চালানো হয় আরপিএফের পক্ষ থেকে। কারণ বেশ কয়েকদিন ধরেই বারে বারে সাধারণ ট্রেনযাত্রীদের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছিল যে চলন্ত ট্রেনের কামরায় তৃতীয় লিঙ্গের সদস্যরা সাধারণ ট্রেনযাত্রীদের কাছ থেকে জোরপূর্বক টাকা আদায় করছে। টাকা দিতে অস্বীকার করলে ট্রেন থেকে ফেলে দেওয়ার হুমকি পর্যন্ত দেওয়া হয় বলে অভিযোগ।

এরপরই এদিন বর্ধমান স্টেশনের প্ল্যাটফর্মে অভিযান চালানো হয় আরপিএফ-এর পক্ষ থেকে। আর সেই অভিযানকে ঘিরেই উত্তেজনা সূত্রপাত। আরপিএফ জানিয়েছে, তাদের ৫ জন কর্মী জখম হয়েছেন তৃতীয় লিঙ্গের সদস্যদের আক্রমণে। ওদিকে অভিযানের পর প্রায় শ’দেড়েক তৃতীয় লিঙ্গের সদস্য আরপিএফের অফিসের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ দেখায়। বেশ খানিকক্ষণ বিক্ষোভ চলার পর তৃতীয় লিঙ্গের সদস্যরা শেষ পর্যন্ত আরপিএফের অফিসের সামনে থেকে সরে যায়। 

আরও পড়ুন, Jalpaiguri: ঠিক ছিল বিয়ে হবে! তার আগেই নাবালক যুগল ঘটিয়ে ফেলল মারাত্মক কাণ্ড, স্তম্ভিত সবাই...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.