Parliament Attack: সংসদে হামলার জের, এবার গ্রেফতার প্রাক্তন দুঁদে পুলিস-কর্তার ছেলে!

জানা গিয়েছে সাইকৃষ্ণ জাগালি, মনোরঞ্জন ডি-এর বন্ধু। সাইকৃষ্ণ একজন অবসরপ্রাপ্ত উপ-পুলিস সুপারের ছেলে। গত বুধবার সংসদে নিরাপত্তা লঙ্ঘনের অভিযোগে এখনও পর্যন্ত মোট ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। 

Updated By: Dec 21, 2023, 03:17 PM IST
Parliament Attack: সংসদে হামলার জের, এবার গ্রেফতার প্রাক্তন দুঁদে পুলিস-কর্তার ছেলে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কর্ণাটকের একজন ইঞ্জিনিয়ারকে দিল্লি পুলিস আটক করেছে বলে জানা গিয়েছে। তিনি একজন অবসরপ্রাপ্ত পুলিস অফিসারের ছেলে বলে জানা গিয়েছে। গত সপ্তাহে সংসদে ব্যাপক নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায় গতরাতে বাগালকোটে তার বাড়ি থেকে দিল্লি পুলিস তাকে আটক করেছিলেন। তাকে দিল্লিতে নিয়ে আসা হচ্ছে।

জানা গিয়েছে সাইকৃষ্ণ জাগালি, মনোরঞ্জন ডি-এর বন্ধু। মনোরঞ্জন সেই দুই অনুপ্রবেশকারীর মধ্যে একজন যারা লোকসভা চেম্বারে ঢুকে রঙিন ধোঁয়া ছড়িয়েছিল। মনোরঞ্জন এই মামলার চার অভিযুক্তের মধ্যে রয়েছেন যারা এখন সন্ত্রাসবিরোধী আইন, বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের অধীনে অভিযোগের মুখোমুখি হয়েছেন। সাইকৃষ্ণ এবং মনোরঞ্জন, বেঙ্গালুরুর একটি ইঞ্জিনিয়ারিং কলেজের ব্যাচমেট ছিল। সংসদে অনুপ্রবেশকারীদের জিজ্ঞাসাবাদের সময় তারা সাইকৃষ্ণের নাম বলেছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Covid New Strain: লাফিয়ে বাড়ছে কোভিডের নয়া স্ট্রেইনের দাপট, বাড়ছে মৃত্যুও

সাইকৃষ্ণ একজন অবসরপ্রাপ্ত উপ-পুলিস সুপারের ছেলে। সে তার বগলকোটের বাড়ি থেকে কাজ করছিল। তার বোন স্পন্দা মিডিয়াকে বলেছেন যে তিনি ‘কোনও ভুল করেননি’।

তিনি বলেন, ‘এটা সত্য যে দিল্লি পুলিস এসেছিল। আমার ভাইকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। আমরা এই তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করেছি। সাইকৃষ্ণ কোনও ভুল করেননি। তিনি এবং মনোরঞ্জন রুমমেট ছিলেন। এখন আমার ভাই বাড়ি থেকে কাজ করে’।

আরও পড়ুন: Madhya Pradesh: ছিলেন 'ভগবান', হয়ে গেল ডাইনোসরের ডিম! দেবতার জন্ম ও মৃত্যু...

গত বুধবার সংসদে নিরাপত্তা লঙ্ঘনের অভিযোগে এখনও পর্যন্ত মোট ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তরা পুলিসকে বলেছে যে তাদের উদ্দেশ্য ছিল মণিপুরের অশান্তি, বেকারত্ব এবং কৃষকদের সমস্যার প্রতি দৃষ্টি আকর্ষণ করা। তবে পুলিস জানিয়েছে, সব দিক থেকে তদন্ত চলছে।

যাদের গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে রয়েছে মনোরঞ্জন এবং সাগর শর্মা, যারা লোকসভায় অনুপ্রবেশ করেছিলেন। অমল শিন্ডে এবং নীলম আজাদ, সংসদের বাইরে ধোঁয়ার ক্যানিস্টার ব্যবহার করেছিলেন। ললিত ঝা, নিরাপত্তা লঙ্ঘনের মাস্টারমাইন্ড বলে মনে করা হয়েছিল এবং মহেশ কুমাওয়াত, ঝাকে সাহায্য করেছিলেন বলে অভিযোগ রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.