বাদ গেল আপের লোকসভা ভোটের প্রার্থীর পদবি 'মারলেনা'

বিজেপির ঠেলায় প্রার্থীর পদবি ছাঁটল কেজরিওয়াল। 

Updated By: Aug 28, 2018, 10:10 PM IST
বাদ গেল আপের লোকসভা ভোটের প্রার্থীর পদবি 'মারলেনা'

নিজস্ব প্রতিবেদন: নাম 'অতিশি মারলেনা'। ২০১৯ সালে লোকসভা আপের প্রার্থী তিনিই। এই কদিন আগেও তাঁর নামের পাশে জ্বলজ্বল করছিল মারলেনা পদবী। অথচ এখন তিনি শুধুই অতিশি। টুইটারেও অতিশি মারলেনা হয়ে গিয়েছেন 'অতিশি আপ'। হঠাত্ 'মারলেনা' পদবী নিয়ে কী সমস্যা হল? 
     

সূত্রের খবর, অতিশিকে পদবি ছাঁটতে নির্দেশ দিয়েছে খোদ কেজরিওয়ালের দলই। 'মারলেনা' পদবিতে 'খৃষ্ট্রান' গন্ধ রয়েছে বলে ধারণা আপ নেতৃত্বের। এনিয়ে বিজেপি ইতিমধ্যেই আসরে নেমে পড়েছে। লোকসভায় পূর্ব দিল্লির প্রার্থী হিসেবে অতিশির নাম ঘোষণা করেছে আপ। তারপর থেকে অতিশিকে খৃষ্ট্রান ও বিদেশি বলে প্রচারও শুরু হয়ে গিয়েছে বলে দাবি আপের। সে কারণেই দলের পোস্টার, ব্যানার, ওয়েবসাইট থেকে বাদ গিয়েছে 'মারলেনা'।           

 সূত্রের খবর, বিজেপির বিরূপ প্রচারের পরই দলীয় প্রার্থীর নাম থেকে পদবি বাদ দেওয়ার সিদ্ধান্ত নেয় আপ। পঞ্জাবের রাজপুত পরিবারের সন্তান অতিশি। তাঁর বাবা বিজয় সিং ও মা ত্রিপ্তা ওয়াহি বামপন্থী। মার্ক্স ও লেনিনের নাম মিলিয়ে মেয়ের পদবি রেখেছেন তাঁরা। 

আপের যুগ্ম সচিব অক্ষয় মারাঠে বলেন, অতিশির পদবি সিং। তবে তিনি জাতপাতের রাজনীতিতে বিশ্বাসী নন। জাতপাত ও ধর্মের রাজনীতি করি না। শিক্ষা ও স্বাস্থ্য নিয়ে আমাদের লড়াই।

আরও পড়ুন- জলের দরে নচ স্মার্টফোন দিয়ে বিপ্লব রিয়েলমি ২-র

.