Uttar Pradesh: Yogi সরকারের কর্মকাণ্ডের প্রচারে মা উড়ালপুলের ছবি! 'কৃতিত্ব চুরি' বলছে তৃণমূল

টুইটে ভুল স্বীকার সর্বভারতীয় সংবাদপত্রের।

Updated By: Sep 12, 2021, 02:11 PM IST
Uttar Pradesh: Yogi সরকারের কর্মকাণ্ডের প্রচারে মা উড়ালপুলের ছবি! 'কৃতিত্ব চুরি' বলছে তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: ২০২৪-এ লোকসভা ভোট। রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, 'দিল্লির মসনদের রাস্তা নাকি উত্তরপ্রদেশ হয়ে যায়।' অর্থাৎ দেশের সবচেয়ে বড় রাজ্যে ক্ষমতা কায়েম করতে পারেল, দিল্লি জয় অনেক সহজ হয়ে যায়। তাই ২০২২-এর উত্তরপ্রদেশ বিধানসভা ভোট বিজেপির পাখির চোখ। এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশ মডেলের প্রচারে কোনও কসুর করছেন না মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। কিন্তু এবার যোগী সরকারের সেই বিজ্ঞাপন ঘিরেই বিতর্ক মাথাচাড়া দিয়েছে। 

ব্যাপারটা কী?

২০১৭ থেকে এখন পর্যন্ত উত্তরপ্রদেশের উন্নতিতে কী কী কাজ করেছেন যোগী আদিত্যনাথ, সেই কর্মযজ্ঞ তুলে ধরতে একটি সর্বভারতীয় দৈনিকে বিজ্ঞাপন দেওয়া হয়। বিতর্ক ওই বিজ্ঞাপনকে ঘিরে। তৃণমূলের দাবি, ওই বিজ্ঞাপনে যে ঝাঁ চকচকে উড়ালপুলের ছবি ব্যবহার করা হয়েছে, তা কলকাতার 'মা' উড়ালপুলের। 

আরও পড়ুন: দেখভাল করতে জমি দেওয়া হয়েছিল, সেটাই চুরি করেছেন, Congress-র নিশানায় Mamata-Sharad?

এমনকী কলকাতার আশপাশের বড় বিল্ডিংয়ের ছবিও ব্যবহার করা হয়েছে বলে তৃণমূল নেতৃত্বের দাবি। ইতিমধ্যে বিজ্ঞাপনের ছবি দিয়ে টুইট করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। টুইটে তিনি লেখেন, "যোগী আদিত্যনাথের কাছে উত্তরপ্রদেশের উন্নয়ন মানে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নেতৃত্বে এগিয়ে চলা বাংলার ছবি চুরি করা এবং সেই ছবি নিজের বলে চালানো। বিজেপির শক্তিশালী ঘাঁটিতেই 'ডবল ইঞ্জিন মডেল' ব্যর্থ হয়েছে, এটা প্রকাশ্যে।" একই ভাষায় বিজেপিকে আক্রমণ করেছেন তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়, মুকুল রায় এবং কুণাল ঘোষও। 

আরও পড়ুন: Mumbai: সাকিনাকা ধর্ষণের তদন্ত SIT, তদন্ত শেষ করতে এক মাস সময় নিল মুম্বই পুলিস

তৃণমূলের 'চুরি' অভিযোগ মানতে নারাজ বিজেপি। শমীক ভট্টাচার্যের সাফাই, "ভুল আর চুরি একই প্রতিশব্দ নয়। এই ধরনের বিজ্ঞাপনের দায়িত্ব থাকে এজেন্সির। কোনও এজেন্সির ভুলে যদি এই ধরনের ছবি ব্যবহার হয়, তাতে সরকারকে দোষারোপ করা যায় না। এটা তৃণমূলের দেউলিয়াপনা।" পরে ভুল স্বীকার করেছে ওই সর্বভারতীয় সংবাদপত্রটিও। যা টুইট করেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।