নাথুরামকে জাতীয়তাবাদী বলে ফের বিতর্কে আর এক বিজেপি নেত্রী

এ বার প্রজ্ঞা সিং ঠাকুরের পথে হেঁটে ফের বিতর্কিত মন্তব্য করে বসলেন মধ্যপ্রদেশের ইন্দৌরের এক বিজেপি নেত্রী ঊষা ঠাকুর।

Updated By: May 30, 2019, 10:13 AM IST
নাথুরামকে জাতীয়তাবাদী বলে ফের বিতর্কে আর এক বিজেপি নেত্রী

নিজস্ব প্রতিবেদন: ২০১৯-এর লোকসভা নির্বাচনের প্রচারে মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে ‘দেশপ্রেমিক’ বলায় বিপাকে পড়তে হয়েছিল প্রজ্ঞা সিং ঠাকুরকে। এই মন্তব্যের জেরে নির্বাচন কমিশনের কাছে ক্ষমা চাইতে হয় তাঁকে। তবে ক্ষমা চাইলেও দল তাঁকে ক্ষমা করেনি। বিজেপির তরফে এ মন্তব্যের জন্য প্রজ্ঞা সিং ঠাকুরকে শো-কজ করা হয়। একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্পষ্ট জানিয়ে দেন, গান্ধীজি ও গডসে সম্বন্ধে যা বলা হয়েছে, তা অত্যন্ত খারাপ। এতে সমাজে খারাপ প্রভাব পড়তে পারে। এই মন্তব্যের জন্য তিনি কোনও দিন প্রজ্ঞা সিং ঠাকুরকে ক্ষমা করতে পারবেন না। সেই বিতর্কের রেশ কাটতে না কাটতেই এ বার প্রজ্ঞা সিং ঠাকুরের পথে হেঁটে ফের বিতর্কিত মন্তব্য করে বসলেন মধ্যপ্রদেশের ইন্দৌরের এক বিজেপি নেত্রী ঊষা ঠাকুর।

ইন্দৌরের আম্বেদকর নগরের বিধায়ক ঊষা বলেন, নাথুরাম এমন একজন মানুষ, যিনি নিজের সারাটা জীবন জাতীয়তাবাদী ভাবনা চিন্তাকেই প্রাধান্য দিয়েছিলেন। ঊষার এই ধরনের মন্তব্যে ফের একবার অস্বস্তিতে পড়তে হল বিজেপি নেতৃত্বকে। মধ্যপ্রদেশে বিজেপির রাজ্য সভাপতি বাবু সিংহ রঘুবংশী বলেন, সংবাদমাধ্যমের একটা গডসকে নিয়ে এমন সব প্রশ্ন করছেন, যা বিতর্ক উষ্কে দিচ্ছে। এর নেপথ্যে কোনও রাজনৈতিক চক্রান্ত রয়েছে বলেই তাঁর মত।

আরও পড়ুন: মোদী দ্বিতীয়বার ক্ষমতায় ফিরতেই স্তুতিতে ফিরল ‘টাইম’ ম্যাগাজিন!

তবে মধ্যপ্রদেশে বিজেপির রাজ্য সভাপতি যাই বলুন না কেন, কংগ্রেসের পক্ষ থেকে উষার বিধায়ক পদ খারিজ করে দেওয়ার দাবি উঠেছে। মধ্যপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র নীলভ শুক্লা জানান, এই মন্তব্যে বিজেপির আসল চেহারাটা স্পষ্ট হয়েছে। এ ধরনের মন্তব্য যাঁরা করেন তাঁদের জনপ্রতিনিধির পদে থাকা উচিত নয়।

.