শনিবার ত্রিপুরার আগরতলা থেকে যাত্রা শুরু করছে প্রথম রাজধানী

Updated By: Oct 27, 2017, 08:19 PM IST
শনিবার ত্রিপুরার আগরতলা থেকে যাত্রা শুরু করছে প্রথম রাজধানী

নিজস্ব প্রতিবেদন: চন্দনের ফোঁটা ও লাড্ডু খাইয়ে ত্রিপুরাবাসীকে স্বাগত জানাতে তৈরি রাজধানী। শনিবার আগরতলা থেকে প্রথম যাত্রা শুরু করছে রাজধানী। ট্রেনে উঠলেই যাত্রীদের চন্দনের ফোঁটা ও মিষ্টিমুখ করাবে আইআরসিটিসি।  

বহু প্রতীক্ষার অবসান। আগরতলা থেকে আনন্দবিহার পর্যন্ত চালু হচ্ছে দেশের অন্যতম প্রিমিয়াম ট্রেন রাজধানী। শনিবার বেলা ১টায় ছাড়বে প্রথম ট্রেন। তারপর থেকে অবশ্য প্রতি সোমবার সন্ধে ৬.৩০ মিনিটে আগরতলা থেকে ছাড়বে ট্রেন। আনন্দবিহার পৌঁছবে বুধবার সকাল ১১টা ২০ মিনিটে। অন্যদিকে, প্রতি বুধবার আনন্দবিহার থেকে সন্ধে ৭টা ৫০ মিনিটে ছাড়বে ফিরতি ট্রেন। আগরতলায় পৌঁছবে শুক্রবার দুপুর ১টা ৩০ মিনিটে। ধর্মনগর, বদরপুর-সহ একাধিক স্টেশনে দাঁড়াবে রাজধানী। ইতিমধ্যেই তাই রাজধানী ঘিরে প্রবল উত্সাহ ত্রিপুরায়। 

এই প্রথম আগরতলা পর্যন্ত পৌঁছচ্ছে কোনও রাজধানী ট্রেন। অ্যাক্ট ইস্ট নীতির অন্যতম হিসেবে এই ট্রেনকে দেখছে কেন্দ্রীয় সরকার। তবে রাজনীতির বাধ্যবাধকতাও রয়েছে বলে মত ওয়াকিবহাল মহলের একাংশের। ওয়াকিবহাল মহলের মতে, রাজধানী ট্রেন হয়ে উঠতে চলেছে রাজনৈতিক প্রচারের হাতিয়ারও। আগামীবছর ত্রিপুরায় ভোট। তার আগে কেন্দ্রের বিজেপি সরকার রাজধানীতে সওয়ার হয়ে ত্রিপুরার লালদুর্গে পদ্ম ফোটানোর চেষ্টা যে করবে, তা নিঃসন্দেহেই বলা যায়।      

আরও পড়ুন, নতুন বছরে মুম্বইয়ে চালু হচ্ছে এসি লোকাল ট্রেন

.