মিলল না দিল্লিতে নামার অনুমতি, মাঝ আকাশ থেকেই ৯০ ভারতীয় নিয়ে ফিরে গেল ডাচ বিমান

কেন্দ্রীয় অসমারিক বিমান পরিবহণ দফতর সূত্রে খবর, রয়্যাল ডাচ বিমান সংস্থার এই বিমানের কাছে ছিল না অবতরণের অনুমতি

Updated By: Mar 21, 2020, 01:44 PM IST
মিলল না দিল্লিতে নামার অনুমতি, মাঝ আকাশ থেকেই ৯০ ভারতীয় নিয়ে ফিরে গেল ডাচ বিমান

নিজস্ব প্রতিবেদন: বিশ্বজুড়ে করোনা এখন ত্রাস। সব দেশেই করোনা মোকাবিলায় জারি কড়া সতর্কতা। ভারতে মূলত বিদেশ থেকে আসা মানুষদের মাধ্যমে ছড়িয়েছে করোনা। তাই প্রত্যেক বিমান বন্দরে জারি হয়েছে চরম সতর্কতা।এরকম এক অবস্থায় আমস্টারডাম থেকে দিল্লি আসা এক বিমানকে ফেরান হল মাঝপথ থেকেই। দিল্লি বিমান বন্দরে নামার অনুমতি দেওয়া হল না।

আরও পড়ুন-বেলেঘাটা আইডিতে ভর্তি হাসপাতালেরই আইসোলেশন বিভাগের সাফাইকর্মী

কেন্দ্রীয় অসমারিক বিমান পরিবহণ দফতর সূত্রে খবর, রয়্যাল ডাচ বিমান সংস্থার এই বিমানের কাছে ছিল না অবতরণের অনুমতি। ১৮ মার্চ থেকে ইউরোপ থেকে আসা কোনও বিমানের ভারতে অবতরণের অনুমতি নেই। অর্থাৎ কেএলএম-KL০৮৭১ বিমানটি অনুমতি ছাড়াই উড়ে এসেছিল।

সূত্রের খবর, ওই বিমানে ৯০ জন ভারতীয় ছিলেন। সকলেই বাড়ি ফেরার আশা নিয়ে বিমান ধরেছিলেন। কিন্তু ভারতের বর্তমান করোনা সংক্রমণের পরিস্থিতি মাথায় রেখে দেওয়া হল না অবতরণের অনুমতি।

রবিবার থেকে ভারতের কোনও বিমান বন্দরে নামার অনুমতি পাবে না কোনও আন্তর্জাতিক বিমান। ভারত থেকেও ২২ মার্চের পর থেকে ২৯ মার্চ পর্যন্তও বিদেশের জন্য উড়ে যাবে না কোনও বিমান। ভারতে করোনা সংক্রমণ রোখার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

আরও পড়ুন-Live: ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৫৮, রাজ্যে আক্রান্ত ৩

প্রসঙ্গত, সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে এপর্যন্ত প্রায় ১১ হাজার ৪০০ জনের। এই মারণ ভাইরাসের সংক্রমণকে বিশ্বমারি হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)

.