কাশ্মীরে এনকাউন্টারে ২ জঙ্গির মৃত্যুর পরই সংবাদমাধ্যমের ওপরে ঝাঁপিয়ে পড়ল পাথর নিক্ষেপকারীরা

দিন দুয়েক আগেই ছত্তিসগঢ়ের দান্তেওয়াড়ায় মাওবাদীদের হামলায় মৃত্যু হয় দুরদর্শনের এক আলোকচিত্রির

Updated By: Nov 1, 2018, 02:15 PM IST
কাশ্মীরে এনকাউন্টারে ২ জঙ্গির মৃত্যুর পরই সংবাদমাধ্যমের ওপরে ঝাঁপিয়ে পড়ল পাথর নিক্ষেপকারীরা

নিজস্ব প্রতিবেদন: সেনাবাহিনীর সঙ্গে এনকাউন্টারে ২ জঙ্গি খতম হওয়ার পরই এলাকাবাসীর রোষ গিয়ে গড়ল সংবাদমাধ্যমের ব্রডকাস্টিং ভ্যানের ওপরের। পাথর নিক্ষেপরাকীদের ছোড়া পাথরে প্রবল ক্ষতি হয় ওই ভ্যানের। বৃহস্পতিরবার কাশ্মীরের বাদগামের ঘটনা।

এদিন বাদগামের জাগু আরিজল এলাকায় জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষ শুরু হয়ে যায়। সেনার গুলিতে নিহত হয় ২ জঙ্গি। তাদের কাছ থেকে ২টি একে ৪৭ রাইফেল ও একটি পিস্তল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ৫৩ রাষ্ট্রীয় রাইফেলসের কামান্ডিং অফিসরার কর্ণেল একে নায়ার।

আরও পড়ুন-জুয়ার ঠেকে অভিযান, পুলিসের তাড়া খেয়ে পুকুরে পরে গিয়ে মৃত্যু যুবকের!

এনকাউন্টারের খবর করার জন্য ঘটনাস্থলে হাজির হয় এএনআইয়ের একটি আউটসাইড ব্রডকাস্টিং ভ্যান বা ওবি ভ্যান। ভ্যানটির ওপরে বড় ডিস অ্যান্টেনা ও সামনের কাচে এএনআইয়ের স্টিকার থাকা সত্বেও তার ওপর পাথর ছুড়তে শুরু করে এলাকার যুবকরা। পাথরের আঘাতে ভ্যানের কাচ ভেঙে যায়। বাড়ির অন্যান্য অংশেরও প্রবল ক্ষতি হয়।

হামলার খবর পেয়েই ঘটনাস্থেল চলে আসে সেনাবাহিনী। তাদের প্রহরায় রক্ষা পায় ওবি ভ্যানটি। সেনা কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে পাথর নিক্ষেপকারীদের হঠিয়ে দেয়।

উল্লেখ্য, দিন দুয়েক আগেই ছত্তিসগঢ়ের দান্তেওয়াড়ায় মাওবাদীদের হামলায় মৃত্যু হয় দুরদর্শনের এক আলোকচিত্রির। তারপর ফের এই হামলা ঘটল। কাশ্মীরে অবশ্য এর আগে খুববেশি সংবাদমাধ্যমের ওপরে হামলা হয়নি।

আরও পড়ুন-সঙ্ঘকে নিষিদ্ধ করেছিলেন সর্দার প্যাটেল, সেই বল্লভভাইয়ের বন্দনায় মোদী! কেন?

ঘটনা নিয়ে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার দফতরের প্রতিমন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর সংবাদমাধ্যমে বলেন, ওরকম এক বিপজ্জনক পরিস্থিতিতে যারা খবর করতে গিয়েছেন তাদের সাহসকে স্যালুট করছি।

গত সপ্তাহে পাথর নিক্ষেপকারীদের জঙ্গিদের সহায়ক বলেন মন্তব্য করেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। অনন্তনাগে পাথরনিক্ষপরাকীদের ছোড়া পাথরে ক্যুইক অ্যাকশন টিমের এক জওয়ানের মৃত্যু হয়।

.